বিএনপি-জামায়াতের অবরোধে স্বাভাবিক ভোলায় জন-জীবন

শরীফ হোসাইন প্রকাশিত: ১ নভেম্বর , ২০২৩ ০৭:০৬ আপডেট: ১ নভেম্বর , ২০২৩ ০৭:০৬ এএম
বিএনপি-জামায়াতের অবরোধে স্বাভাবিক ভোলায় জন-জীবন
ভোলা প্রতিনিধি বিএনপি-জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধে স্বাভাবিক রয়েছে ভোলা। অবরোধ সমর্থনে গতকাল সন্ধ্যায় বিএনপির নেতা-কর্মীরা শহরে একটি ঝটিকা মিছিল করলেও আজ ভোলার সড়কে কোন প্রভাব পড়েনি।

ভোলা প্রতিনিধি  বিএনপি-জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধে স্বাভাবিক রয়েছে ভোলা। অবরোধ সমর্থনে গতকাল সন্ধ্যায় বিএনপির নেতা-কর্মীরা শহরে একটি ঝটিকা মিছিল করলেও আজ ভোলার সড়কে কোন প্রভাব পড়েনি।

প্রতিদিনের মত স্বাভাবিক ভাবে চলছে সকল কার্যক্রম। জেলা শহরসহ সব জায়গায় দোকানপাট অফিস আদালত খোলাসহ যান চলাচল স্বাভাবিক রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে র‍্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহলে রয়েছেন।

এদিকে  লক্ষীপুর -ভোলা, ঢাকা-ভোলা নৌ রুটে সব নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। এ ছাড়া অবরোধ বিরোধী বিক্ষোভ ও গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়েছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। প্রতিদিনের মতো আজকে ও সকাল বেলা দোকান ব্যবসায়ীরা দোকান খুলে বসেন, অন্যদিকে ইলিশাঘাট থেকে অবরোধের মধ্যেও ইলিশা ঘাট থেকে লঞ্চের হরেন বাজিয়ে যাত্রী ডাকতে দেখা যায় ও ফেরিঘাট থেকে পরিবহন নিয়ে ছেড়ে যেতে দেখা যায়। ফেরি এবং আধা ঘন্টা পর পর ইলিশা লক্ষীপুরের উদ্দেশ্য ছেড়ে যায় লঞ্চ।

অপর দিকে বিএনপি-জামায়ায়েত অবরোধ না মানার জন্য ভোলা সদর উপজেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আরাফাত ইসলাম সুজন এবং যুবলীগের সেক্রেটারি বিল্লাল জমদারসহ অন্যান্য নেতা-কর্মীদের এর নেতৃত্বে একটি মিছিল বের হয়।

এ সময় ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সোহরাওয়ার্দী মাস্টার বলেন, বিএনপি-জামায়াতের হরতাল এবং অবরোধ না মেনে সকল সাধারণ জনগণের কাজকর্ম চালিয়ে যাওয়ার আহবান জানাচ্ছি। একই সাথে হরতাল- অবরোধ প্রত্যাখানের দাবি জানাই।

ইলিশা ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তফা বলেন, বিএনপি-জামায়তের অবরোধে জন সাধারণ যেন কোন ধরনের ক্ষয়-ক্ষতি না হয় সেজন্য সবসময় কাজ করছে আমাদের ইলিশা ফাড়ির একটি পুলিশ টিম। এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরোও খবর

Logo