বাংলাদেশ কৃষি ব্যাংক মুন্সীগঞ্জ অঞ্চলের শুভ হালখাতা উদযাপন

আল আমিন প্রকাশিত: ২৭ এপ্রিল , ২০২৪ ১০:৪৭ আপডেট: ২৭ এপ্রিল , ২০২৪ ১০:৪৭ এএম
বাংলাদেশ কৃষি ব্যাংক মুন্সীগঞ্জ অঞ্চলের শুভ হালখাতা উদযাপন
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংক মুন্সীগঞ্জ অঞ্চলের সকল শাখায় একযোগে হালখাতা উদযাপন করা হয়েছে।বুধবার(২৪ এপ্রিল)সকাল ১০টা থেকে মুন্সীগঞ্জ অঞ্চলাধীন বাংলাদেশ কৃষি ব্যাংকের ১৭ টি শাখায় উৎসবমূখর পরিবেশে দিনব্যাপী হালখাতার কার্যক্রম শুরু করা হয়।আপনার পুরাতন ঋণ পরিশোধ করুন,প্রয়োজনে নতুন ঋণ গ্রহণ করুন,এই শ্লোগানকে সামনে রেখে গ্রাহকদের খেলাপী ঋণ পরিশোধে উদ্ভুদ্ধ করেন ব্যাংক কর্মকর্তাগণ।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংক মুন্সীগঞ্জ অঞ্চলের সকল শাখায় একযোগে হালখাতা উদযাপন করা হয়েছে।বুধবার(২৪ এপ্রিল)সকাল ১০টা থেকে মুন্সীগঞ্জ অঞ্চলাধীন বাংলাদেশ কৃষি ব্যাংকের ১৭ টি শাখায় উৎসবমূখর পরিবেশে দিনব্যাপী হালখাতার কার্যক্রম শুরু করা হয়।আপনার পুরাতন ঋণ পরিশোধ করুন,প্রয়োজনে নতুন ঋণ গ্রহণ করুন,এই শ্লোগানকে সামনে রেখে গ্রাহকদের খেলাপী ঋণ পরিশোধে উদ্ভুদ্ধ  করেন ব্যাংক কর্মকর্তাগণ।

হালখাতায় গ্রাহকরা বিপুল সাড়া দিয়ে মোট ৭.৯০ কোটি টাকা ঋণ পরিশোধ করেন।এছাড়াও উক্ত অনুষ্ঠানে ৮ কোটি টাকা আমানত সংগ্রহ করা হয় এবং ৯.১৬ কোটি টাকা ঋণ বিতরণ করা হয়। একইসাথে হালখাতা উপলক্ষে সর্বমোট ৭.২২ কোটি টাকা বৈদেশিক রেমিট্যান্স প্রদান করা হয়।বিভিন্ন শাখায় হালখাতা অনুষ্ঠান পর্যবেক্ষণ করেন বাংলাদেশ কৃষি ব‍্যাংক মুন্সীগঞ্জ অঞ্চলের মুখ‍্য আঞ্চলিক ব‍্যবস্থাপক মোঃ রেজাউল করিম আকন্দ,বাংলাদেশ কৃষি ব‍্যাংক মুন্সীগঞ্জ অঞ্চলের আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম, বাংলাদেশ কৃষি ব‍্যাংক মুখ‍্য আঞ্চলিক কার্যালয় মুন্সীগঞ্জ এর সহকারী মহাব‍্যবস্থাপক মোঃ আলাউদ্দিন।

এক প্রশ্নের জবাবে মুখ‍্য আঞ্চলিক ব‍্যবস্থাপক মোঃ রেজাউল করিম আকন্দ বলেন, দেশ স্বাধীন হওয়ার পর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ২৭ নং আদেশবলে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি)।সেই থেকে দেশের কৃষিখাতকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি ব‍্যাংক শতভাগ সরকারি ব‍্যাংক হিসেবে সকল ধরনের সুরক্ষিত ব‍্যাংকিং সুবিধা এবং আমানতে (Deposit) উচ্চ সুদ (মুনাফা)প্রদান করে।গ্রাহকদের আমানত কৃষিখাত, মৎস‍্যখাত, প্রাণিসম্পদখাত ও কৃষিভিত্তিক শিল্প স্থাপনে বিনিয়োগ করে থাকে। করোনা মহামারি পরবর্তীকালে দেশের কৃষি খাতে বাংলাদেশ ব্যাংক ঘোষিত সকল প্রকার প্রণোদনা প্যাকেজ এর আওতায় কৃষি ব্যাংক ঋণ বিতরণ করেছে।তাই সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আপনার আমানত গণমানুষের ব‍্যাংকখ্যাত  বাংলাদেশ কৃষি ব‍্যাংকে সুরক্ষিত রাখুন।

এই বিভাগের আরোও খবর

Logo