ফেনী ও চট্টগ্রাম থেকে কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ ২৮ সদস্য গ্রেফতার

মোঃ আঃ রহিম জয় চৌধুরী প্রকাশিত: ২ মার্চ , ২০২৪ ১১:১৩ আপডেট: ২ মার্চ , ২০২৪ ১১:১৩ এএম
ফেনী ও চট্টগ্রাম  থেকে  কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ ২৮ সদস্য গ্রেফতার
ফেনী এবং চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে ৬টি কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ ২৮ জন কিশোর গ্যাং সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে র‍্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে বুধবার (২৮ ফেব্রুয়ারি) অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ফেনী এবং চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে ৬টি কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ ২৮ জন কিশোর গ্যাং সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।
বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে র‍্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে বুধবার (২৮ ফেব্রুয়ারি) অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে ফেনী শহরের মধ্যম রামপুর এলাকা থেকে SDK গ্রুপের প্রধান মো.  রাব্বি (২০),  মো. তৌহিদুল প্রকাশ সাগর (১৭) ও মো. ফখরুলকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পাবলিক স্কুল এন্ড কলেজ এলাকা হতে নুরু গ্রুপের সদস্য মো. রাকিব উদ্দিন তামিম (১৯), মো. আহাদ আলীফ (১৯), গোপাল ত্রিপুরা (২২), আবরার হান্নান (১৯), মোহাম্মদ জুবাইরুল ইসলাম (২০),  সুব্রত বড়ুয়া (২১) সহ মোট ৬ জনকে গ্রেফতার করা হয়।

আমিন কলোনী এলাকা হতে রশিদ গ্রুপের প্রধান মো. হারুনুর রশিদ (২১), একই থানাধীন আকবর টিলা পূর্বাঞ্চল হাউজিং সোসাইটি এলাকা হতে রুবেল গ্রুপের প্রধান মো. রবিউল আওয়াল রুবেল (২৩), মো. মুন্না (২২), মেহেদী হাসান মুন্না (২০), মো. মনির (২০), ফারহাদ (২৪), আসিফ (২২) ও রাশেদ প্রকাশ রাসেল (২০) সহ মোট ৭ জনকে গ্রেফতার করা হয়।

বাকলিয়া থানাধীন এক্সেস রোড এলাকা হতে ইউসুফ গ্রুপের প্রধান মো. ইউসুফ (২১), এমরান হোসেন বাবলু (২৩), মো. জামাল উদ্দিন (৩৮), মো. সাখাওয়াত হোসেন শাকিল (২৪), মো  মনির উদ্দিন (২৫) সহ ৫ জনকে গ্রেফতার করা হয়।

পাহাড়তলী থানাধীন সাগরিকা মোড় এলাকা হতে সাদ্দাম গ্রুপের প্রধান মো. রকিবুল হোসেন প্রকাশ সাদ্দাম (২৬), মো. সাব্বির হোসেন (২০), মো. আলা উদ্দিন (২০), মো. মাসুদুর রহমান অপু (২৬), মো. রায়হান (২২) ও মো. জাকির হোসেন (৩০) সহ ৬ জনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা র‍্যাব কর্মকর্তাদের জানায়, কিশোর গ্যাং গ্রুপ চট্টগ্রাম নগরী ও ফেনী জেলার বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজি ও ইভটিজিংসহ বিভিন্ন অপকর্মে জড়িত। তারা প্রকাশ্যে দিনে-দুপুরে স্থানীয় এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি প্রদান, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে।  

র‍্যাব- ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, গ্রেফতারকৃত কিশোর গ্যাং গ্রুপ সাধারণত চট্টগ্রাম মহানগরী এবং ফেনী জেলার বিভিন্ন এলাকায় স্থানীয়ভাবে রাস্তায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজি ও ইভটিজিং, প্রভাব বিস্তার করাসহ বিভিন্ন অপকর্মে জড়িত।

তাদের কয়েকজনের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া, আকবারশাহ, চান্দগাঁও এবং পাহাড়তলী থানায় চুরি, ডাকাতি, ছিনতাই এবং নাশকতা সংক্রান্তে ৮টি মামালা রয়েছে।গ্রেফতারকৃত কিশোরদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা রয়েছে বলে জানান তিনি।

এই বিভাগের আরোও খবর

Logo