ফরিদপুরে বৃষ্টিতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা চাউলের আশায়

নাজিম বকাউল প্রকাশিত: ১ আগস্ট , ২০২৪ ১৭:২০ আপডেট: ১ আগস্ট , ২০২৪ ১৭:২০ পিএম
ফরিদপুরে  বৃষ্টিতে লাইনে দাঁড়িয়ে  অপেক্ষা চাউলের আশায়
জানা যায়, সকাল ৯টা থেকে কম দামে সরকার প্রদত্ত চাউল আটা দেওয়ার কথা থাকলেও ডিলার দেওয়া শুরু করে সকাল ১০ টা থেকে।প্রতিদিন ২০০শত গরিব পরিবারের মধ্যে দেওয়ার কথা থাকলে ও অনেকে ঠিক মতো পায়না বলে অভিযোগ রয়েছে। রাশেদা বেগম, রহিমা, সাব্বির, সালাম নামের একাধিক ব‍্যাক্তিরা জানান, সকাল ৯টায় দেওয়ার কথা কিন্তু ডিলার ১০ টার আগে দেওয়া শুরু করে না।

ফরিদপুর শহরের টেপাখোলা বাজারে বৃহস্পতিবার ভোর রাত থেকে বৃষ্টিতে  ভিজে ওএমএস এর চাউল, আটা নেওয়ার জন‍্য পুরুষ ও মহিলারা লাইন ধরে দাড়িয়ে আছে। সরেজমিনে বৃহস্পতিবার( ১ আগষ্ট ) সকালে গিয়ে এ দৃশ্য দেখা যায়। 

জানা যায়, সকাল ৯টা থেকে কম দামে সরকার প্রদত্ত চাউল আটা দেওয়ার কথা থাকলেও ডিলার দেওয়া শুরু করে সকাল ১০ টা থেকে।প্রতিদিন ২০০শত  গরিব পরিবারের মধ্যে দেওয়ার কথা থাকলে ও অনেকে ঠিক মতো পায়না বলে অভিযোগ রয়েছে। রাশেদা বেগম, রহিমা, সাব্বির, সালাম নামের একাধিক  ব‍্যাক্তিরা জানান, সকাল ৯টায় দেওয়ার কথা কিন্তু ডিলার ১০ টার আগে দেওয়া শুরু করে না। 

আজ এই বৃষ্টির মধ্যে ভোরে এসে দাঁড়িয়ে আছি। ভোরে না আসলে পাওয়া যায় না।চাউল ও আটার ডিলার জলিল শেখ জানান,  খাদ্য অফিসের লোক আসার পর চাউল, আটা দেওয়া শুরু করতে হয় কিন্তু  তারা ৯টায় না এসে ১০ টার সময় আসে এতে আমার করার কিছুই থাকে না,বাধ‍্য হয়ে দেরিতে দিতে হয়। প্রতিদিন ৫ কেজি চাউল ৩০ টাকা দরে এবং ৫ কেজি আটা ২৫ দরে দেওয়ার জন‍্য সরকার নির্ধারণ করে দিয়েছে।কিন্তু অভিযোগ রয়েছে তারা ৩ কেজি করে সাধারণ জনগনকে চাউল ওআটা দিচ্ছে। 

এই বিভাগের আরোও খবর

Logo