পাঁচবিবি উপজেলার "৬নং মোহাম্মদপুর ইউনিয়ন রক্তদাতা সংগঠনের" উদ্যোগে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

মোঃ গোলাম মোরশিদ প্রকাশিত: ১৪ এপ্রিল , ২০২৪ ০৫:৪৫ আপডেট: ১৪ এপ্রিল , ২০২৪ ০৫:৪৫ এএম
পাঁচবিবি উপজেলার "৬নং মোহাম্মদপুর ইউনিয়ন রক্তদাতা সংগঠনের" উদ্যোগে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি
‘যদি করি সেচ্ছায় রক্তদান, বাঁচবে জীবন বাঁচবে প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে সেচ্ছায় রক্তদানের সংগঠন ৬নং মোহাম্মদপুর ইউনিয়ন রক্তদাতা সংগঠনেরশনিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত পাঁচবিবি উপজেলার বারকান্দ্রী উচ্চ বিদ্যালয়ে এ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সদস্য সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

‘যদি করি সেচ্ছায় রক্তদান, বাঁচবে জীবন বাঁচবে প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে সেচ্ছায় রক্তদানের সংগঠন  ৬নং মোহাম্মদপুর ইউনিয়ন রক্তদাতা সংগঠনেরশনিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত পাঁচবিবি উপজেলার বারকান্দ্রী উচ্চ বিদ্যালয়ে এ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সদস্য সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কর্মসূচিতে প্রায় ২ থেকে ৩ শতাধিক মানুষ  বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে।রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন  এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন ৬নং মোহাম্মদপুরইউনিয়ন রক্তদাতা সংগঠনটি এটি খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার ফলে আমরা অনেকে রক্তের গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারব।

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে সংগঠনের পরিচাক মোঃ নুরন্নবী বলেন, বর্তমানে যেকোনো কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে। প্রত্যন্ত এলাকার মানুষেরা অধিকাংশই তাদের রক্তের গ্রুপ সম্পর্কে অবহিত না। বিশেষ করে গ্রামের কৃষক দিনমজুর তাদের রক্তের গ্রুপ জানে না। এজন্য আমরা তাদেরকে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে এ আয়োজন করেছি।

৬নং মোহাম্মদপুর ইউনিয়ন রক্তদাতা সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল আউয়াল  সভাপতি প্রফেসার মোঃ মুঞ্জুরুল হাসান সহসভাপতি মোঃ হারুনুর রশিদ মোঃ বেলায়েত সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মোঃ আনারুল ইসলাম, শ্রীঃ বিপ্লব চন্দ্র, কোষাধ্যক্ষ মোঃ মাহবুর হাসান সেলিম, মোঃ আব্দুল আলিম প্রচারসম্পাদক মোঃ আব্দুল আউয়াল, মোঃ মাসুদ রানা, সহ অত্র সংগঠনের কার্যোকারী সদস্য বিন্দু ও সেচ্ছাসেবীরা এসময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo