পরীক্ষার চলাকালে মোবাইল ব্যবহার শিক্ষার্থী বহিষ্কার

মোঃ আব্দুর রাজ্জাক প্রকাশিত: ৩ জুলাই , ২০২৪ ১৫:৪৪ আপডেট: ৩ জুলাই , ২০২৪ ১৫:৪৪ পিএম
পরীক্ষার চলাকালে মোবাইল ব্যবহার শিক্ষার্থী বহিষ্কার
মঙ্গলবার (২ জুলাই) সরিষাবাড়ী সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্র সচিব মাজনুনুল হক। অব্যাহতি প্রাপ্ত শিক্ষকরা হলো- চর বাঙ্গালী বিএম কলেজের শিক্ষক রুবেল মিয়া ও সরবান হাসান বিএম কলেজের শিক্ষক মহসিন মিয়া। এছাড়াও এস এম টেকনিক্যাল কলেজের শিক্ষার্থী সৈয়দ আহসান হাবীবকে বহিষ্কার করা হয়।

জামালপুরের সরিষাবাড়ীতে এইচএসসি পরিক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে ১ শিক্ষার্থীকে বহিষ্কার ও কক্ষ পরিদর্শক দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২ জুলাই) সরিষাবাড়ী সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্র সচিব মাজনুনুল হক। অব্যাহতি প্রাপ্ত শিক্ষকরা হলো- চর বাঙ্গালী বিএম কলেজের শিক্ষক রুবেল মিয়া ও সরবান হাসান বিএম কলেজের শিক্ষক মহসিন মিয়া। এছাড়াও এস এম টেকনিক্যাল কলেজের শিক্ষার্থী সৈয়দ আহসান হাবীবকে বহিষ্কার করা হয়।

জানা গেছে, মঙ্গলবার ২ জুলাই এইচএসসি (কারিগরি) ইংরেজি ২য় বিষয়ের পরিক্ষা চলছিল। সরিষাবাড়ী সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে স্মার্টফোন সঙ্গে নিয়ে পরিক্ষা দিচ্ছিল শিক্ষার্থী আহসান হাবীব। এ সময় স্মার্টফোন ব্যবহার ও নকলের দায়ে ঐ শিক্ষার্থীকে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। আর কক্ষে দ্বায়িত্বরত দুই শিক্ষক রুবেল মিয়া ও মহসিন মিয়াকে দ্বায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। সেই সাথে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় দুই শিক্ষককে।

এ ব্যাপারে কেন্দ্রে দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলার পাট অধিদপ্তরের পরিদর্শক আওরংগযেব বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার হল পরিদর্শনে গেলে বিষয়টি তার নজরে আসে। পরে ঐ শিক্ষার্থী ও কক্ষে দ্বায়িত্ব থাকা দুই শিক্ষকের বিরুদ্ধে এ ব্যবস্থা নেন তিনি।

এই বিভাগের আরোও খবর

Logo