নাটোরে অনলাইন আম ও লিচু বিক্রতার বাগানে ভালবাসার টানে চলে এলো সিরাজগঞ্জের ক্রেতা

মোঃমারুফ আলী প্রকাশিত: ১ জুন , ২০২৪ ১০:৪২ আপডেট: ১ জুন , ২০২৪ ১০:৪২ এএম
নাটোরে অনলাইন আম ও লিচু  বিক্রতার বাগানে ভালবাসার টানে চলে এলো সিরাজগঞ্জের  ক্রেতা
নাটোরের বাগাতিপাড়ায় ২নং জামনাগর ইউনিয়নের বাশবাড়ীয়া গ্রমের মোঃমারুফ আলী ২২)পিতাঃমোঃগোলাম মওলা (৪৫) মারুফের বাবা গোলাম মওলা ২০০২ সাল থেকে প্রায় ২২ বছর ধরে আম লিচু খেজুরের গুড় ও চিটের লালি।

নাটোরের বাগাতিপাড়ায় ২নং জামনাগর ইউনিয়নের  বাশবাড়ীয়া গ্রমের মোঃমারুফ আলী ২২)পিতাঃমোঃগোলাম মওলা (৪৫) মারুফের বাবা গোলাম মওলা ২০০২ সাল থেকে প্রায় ২২ বছর ধরে আম লিচু খেজুরের গুড়  ও চিটের লালি।

সিজনালি  ব্যাবসা করতেন ঢাকায় মিরপুর ১০.১১ আরো অনেক  জায়গায় ভেন নিয়ে দেখা যায়  মারুফের বাবা গোলাম মওলাকে অনেক কষ্ট করে  আয় রোজগার করে মারুফের বাবা। সপ্তম শ্রেণি থেকে মারুফ সিদ্ধান্ত নেয়  তার বাবার সাথে আম লিচু ও শীতের মিঠায় খেজুরের গুর নিয়ে তার বাবার সাথে সহযোগীতা করে  এবং বাবাকে বলে আমি চাকুরী নয় ব্যাবসা করবো। এবং অনলাইন Food Bazar BD  নামে একটি পেইজ খুলে অনলাইন ব্যাবসা শুরু করে দেয় এবং তার বাবাকে ঢাকা শহরে ভেন ঠেলে আম লিচু খেজুরের গুড় এর ব্যাবসা করতে যেতে দিবেনা মারুফ তার বাবাকে। 

 মারুফ ৩ থেকে ৫  বছর মেয়াদে  আম ও লিচুর ও খেজুর বাগান লিজ  নেয় এবং নিজের হাতে সকল পণ্যা তৈরি করে এবং অনলাইন সেল করে ভালো পণ্য সেল করাতে ক্রেতাকে মাঝে মাঝে ভালোবাসার টানে দুর দুরান্ত থেকে বাড়িতে ও  বাগানে আসতে দেখা যায়।এবং গত কাল ৩১/০৫/২৪ তারিখ মারুফের অনলাইন জগতের ক্রেতা  মোঃআনাম আহাম্মদ আসে মারুফের বাগানে। এবং আনাম অনেক খুশি মারুফের লিচুর  বাগানে নিজ হতে লিচু সংগ্রহ করে  এবং মারুফের সাথে মোবাইলে ফটো তুলতেও দেখা যায়

মারুফ এখন কৃষি প্রশিক্ষণ ইনিস্টিউট ৫ ম শ্রেনীর একজন ছাত্র  পাশাপাশি আম লিচু ও খেজুরের ব্যাবসা করে এবং মারুফ জানায় আমি আমার লেখা পড়া শেষে আমি একটা
 বড় ব্যাবসায়ী হতে চাই আমার সপ্ন চার বছর মেয়াদি ডিপ্লোমা কমপ্লিট করে  সকল কৃষি পণ্য 
নিজ হতে ফলানোর চেষ্টা এবং অনলাইনের পণ্য  সরাসরি ক্রেতাদের  হাতে পৌছে দেওয়া আমার লক্ষো। 

আমাদের মাধ্যোমে  সরাসরি মারুফের সাথে যোগাযোগ করতে চাইলে মোবাইলঃ০১৭১৭৬৪০১১১.

মোঃগোলাম মওলা ঃ০১৭৩৭৯৯৮৪৪৪

এই বিভাগের আরোও খবর

Logo