ত্রীভূজ প্রেমে সুনামগঞ্জ ১ আসনের ভোটার

সমীর সরকার খোকন প্রকাশিত: ২০ ডিসেম্বর , ২০২৩ ০৮:৩২ আপডেট: ২০ ডিসেম্বর , ২০২৩ ০৮:৩২ এএম
ত্রীভূজ প্রেমে সুনামগঞ্জ ১ আসনের ভোটার
আটজন প্রার্থীর মাঝে পাঁচজন প্রার্থীর ভোটের মাঠে আনাগোনা না থাকলেও আওয়ামিলীগ ঘরানার হেবিওয়েট তিন প্রার্থী নির্বাচনী এলাকায় তুমুল গন সংযোগ চালিয়ে যাচ্ছে।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ২২৪ সুনামগঞ্জ ১ আসনে মোট আট জন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে জেলা নির্বাচন কমিশন।এরা হলেন ১. নবাব সালে আহম্মদ( বাংলাদেশ কংগ্রেস) ডাব প্রতিক ২, মোয়াজ্জেম হোসেন রতন( সতন্ত্র)কেটলী প্রতিক ৩, আ: মান্নান তালুকদার (জাতীয় পার্ট)লাঙ্গল প্রতিক ৪, মো: আশরাফ আলী( তৃনমূলবিএনপি)সোমালী আঁশ প্রতিক ৫, জাহানুর রশিদ( গনফ্রন্ট)মাছ প্রতিক ৬, মো: সেলিম আহম্মেদ( সতন্ত্র) ঈগল প্রতিক ৭,মো: হারিচ মিয়া( বাংলাদেশ সুপ্রীম পার্টী) একতারা প্রতিক ও  ৮, এ্যাড রনজিত সরকার( বাংলাদেশ আওয়ামীলীগ) নৌকা প্রতিক। আটজন প্রার্থীর মাঝে পাঁচজন প্রার্থীর ভোটের মাঠে আনাগোনা না থাকলেও আওয়ামিলীগ ঘরানার হেবিওয়েট তিন প্রার্থী নির্বাচনী এলাকায় তুমুল গন সংযোগ চালিয়ে যাচ্ছে। 


এক/ নৌকা প্রতিক নিয়ে রনজিত সরকার সিলেট বিভাগীয় কমিটির দ্বায়িত্বশীল পদে রয়েছেন।বিভাগীয় পর্যায়ে বর্নীল রাজনৈতিক ব্যাক্তিত্ব ও তাতিরপুর থানার গোপীনাথের নয়াগাঁও গ্রামে জন্ম ও বেড়ে ওঠা হলেও পড়াশোনা সিলেটে।কলেজ জীবনে ছাত্ররাজনীতি শুরু করে। ব্যাক্তি জীবনে আইন পে শায় নিয়োজিত।আওয়ামিলীগ মুল স্রোত ধারায় যার বিশ্বাসী ও তরুন প্রজন্মের একাংশ রনজিত সরকারকে নিয়ে জননেত্রী শেখ হসিনার হাতে আসন টি তুলে দিবে দৃঢ প্রত্যয় নিয়েই মাঠে নেমেছে।

দুই/ ঈগল প্রতিক নিয়ে: সেলিম আহম্মদ সতন্ত্র প্রার্থী।জন্ম তাহিরপুর থানার মোদের গাও গ্রামে।সুমামগন্জ চ্যারিটী ফাউন্লাডেশনের চেয়ারম্যান ও শ্রমিকলীগের সভাপতি পদে সুনামের সাথে দ্বায়িত্ব পালন করে আসছেন দীর্ঘদিন যাবৎ।ছাত্র জীবনেই রাজনৈতিক হাতে খড়ি।বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সক্রিয় সদস্য ছিলেন।পেশাজীবনে একজন সফল ব্যবসায়ী।ফি - বছর জেলা শ্রেষ্ট করদাতা। নির্বাচনী এলাকায় দানবীর হিসেবে বেশ সুনাম রয়েছে।এলাকায় সকল মসজিদ,মন্দির,গীর্জায় উন্নয়নের জন্য নিজস্ব অর্থায়নে উন্নয়ন সাধন করেছেন।গরীব ও পিছিয়েপড়া জনগোষ্ঠীর জন্য তাঁর আবদান চোখে পরার মত।যার কারনে আওয়ামিলীগের একাংশ ও তুরুন প্রজন্মের একাংশ ঈগল প্রতিক নিয়ে নির্বাচনে জয়লাভের আশা প্রকাশ করছে।

তিন/ কেটলি প্রতিক নিয়ে তিনবারের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন নির্বাচনী এলাকায় ব্যপক জনসংযোগ চালিয়ে যাচ্ছে।এমপি থাকাকালিন কিছুসংখ্যক মানুষের মন জয় করতে পারলেও সাধারন ভোটারদের থেকে অনেক দুরে অবস্থান করছে সাবেক এই এমপি।তার সাথেও কিছু তরুন ও বিভিন্ন সময়ে সুবিধাভোগীরা নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে।তিনি ও তাঁর কর্মী সমর্থকরা জয়লাভ করার প্রত্যাশা করছেন।

বাকী পাঁচ প্রার্থী নাম সর্বস্য নির্বাচনে অংশগ্রহণ করছে।আদ্যবধী তাদের পক্ষে কোন গন সংযোগ,মিছিল,মিটিং, উঠোন বৈঠক,ব্যানার পোস্টার জনগনের সম্মূখে আসেনি।অতএব নির্বাচন হবে আওয়ামিলীগ বনাম আওয়ামিলীগ।যার কারনে ভোটাররা ত্রিভুজ প্রেমে ঘুরপাক খাচ্ছে।রতন - রনজিত- সেলিম।কে হবে আগামী সংসদের সাংসদ।

এই বিভাগের আরোও খবর

Logo