ঢাকা-আরিচা মহাসড়কে র‌্যাব ও পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তল্লাশি

রফিকুল ইসলাম জিল্লু প্রকাশিত: ২৮ অক্টোবর , ২০২৩ ০৭:৫৬ আপডেট: ২৮ অক্টোবর , ২০২৩ ০৭:৫৬ এএম
ঢাকা-আরিচা মহাসড়কে র‌্যাব ও পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তল্লাশি
ঢাকার সাভারের আমিনবাজারে ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে বিএনপি-আওয়ামী লীগের মহাসমাবেশের দুই দিন আগে বিভিন্ন যানবাহনে চেকপোস্ট বসিয়ে যৌথভাবে তল্লাশি চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ।

ঢাকার  সাভারের  আমিনবাজারে ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকায়  ঢাকা-আরিচা মহাসড়কে বিএনপি-আওয়ামী লীগের মহাসমাবেশের দুই দিন আগে  বিভিন্ন যানবাহনে চেকপোস্ট বসিয়ে যৌথভাবে  তল্লাশি চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ।

বৃহস্পতিবার সকালে থেকে র‌্যাব ও  পুলিশকে একসঙ্গে কাজ করতে দেখা গেছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কাছে ঢাকা-আরিচা মহাসড়কের লেনে বিপুলসংখ্যক র‌্যাব ও  পুলিশের উপস্থিতিতে ঢাকাগামী বিভিন্ন যানবাহন থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি কোনো কোনো ক্ষেত্রে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করছে বিভিন্ন যানবাহন থামিয়ে চালকদের জিজ্ঞাসাবাদ করছে।

এ ছাড়া র‌্যাব ও পুলিশ কর্মকর্তারা বিভিন্ন যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করেন। গাড়ির উপযুক্ততা এবং একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স সম্পর্কে ড্রাইভারদের সাথে পরীক্ষা করুন। প্রয়োজনীয় কাগজপত্র থাকলে তাদের ছেড়ে দেওয়া হয়। কেউ ব্যর্থ হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
আমিন বাজার চেকপোস্টে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম ও সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহাসহ পুলিশের আরও কয়েকজন কর্মকর্তাকে উপস্থিত থাকতে দেখা যায়।

চেকপোস্টে তল্লাশি সময় অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম  বলেন, ২৮ তারিখে যেহেতু রাজধানীতে বিএনপি-আওয়ামী লীগের মহাসমাবেশ আছে, সেহেতু কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোন নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সেটি নিশ্চিত করতেই পুলিশের এই চেকপোস্ট কার্যক্রম চলছে।

এই বিভাগের আরোও খবর

Logo