ট্রাফিক নিয়ন্ত্রণে নকলার সাধারণ শিক্ষার্থীরা

নাম :রেজাউল হাসান প্রকাশিত: ৮ আগস্ট , ২০২৪ ১৭:১১ আপডেট: ৮ আগস্ট , ২০২৪ ১৭:১১ পিএম
ট্রাফিক নিয়ন্ত্রণে নকলার সাধারণ শিক্ষার্থীরা
শেরপুর জেলার নকলা শহরের বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন সাধারণ শিক্ষার্থীরা। ৮ আগস্ট বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় ট্রাফিক পুলিশের ভূমিকায় সড়কের কাজ করছেন সাধারণ শিক্ষার্থীরা। নকলা শহরের উত্তর মোড়, থানা মোড়, নিউমার্কেট ও ফলপর্ট্রি মোড়সহ বিভিন্ন জায়গায় ট্রাফিক পুলিশের ভুমিকা পালন করছেন শিক্ষার্থীরা।

সারাদেশের ন্যায় নকলায়  ট্রাফিক পুলিশের অনুপস্থিতিতে তরুণ শিক্ষার্থীরা ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করে সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় অনন্য এক নজির সৃষ্টি করেছেন।

শেরপুর জেলার নকলা শহরের বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন সাধারণ শিক্ষার্থীরা। ৮ আগস্ট  বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় ট্রাফিক পুলিশের ভূমিকায় সড়কের কাজ করছেন সাধারণ শিক্ষার্থীরা। নকলা শহরের উত্তর মোড়, থানা মোড়, নিউমার্কেট ও ফলপর্ট্রি মোড়সহ বিভিন্ন জায়গায় ট্রাফিক পুলিশের ভুমিকা পালন করছেন শিক্ষার্থীরা।

সড়কে গাড়িও সুশৃঙ্খলভাবে চলছে। যাতে যানযট না হয় এজন্য গাড়ি চালকদের বোঝাচ্ছেন শিক্ষার্থীরা। একই সাথে জেলার বিভিন্ন জায়গায় পরিচ্ছন্নতার কাজ করছে তারা।শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, সড়কে ট্রাফিক পুলিশ না থাকায় মোড়ে মোড়ে যানযট ও বিশৃঙ্খলা হচ্ছে। তাই  ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনে তারা রাস্তায় নেমেছেন।

এদিকে শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নকলা,শেরপুরের চীফ ইন্সট্রাক্টর এস এম আজহার জানান আমরা সাধারণ শিক্ষার্থীর পাশে আছি এবং তাদের ট্রাফিক সাইন প্রশিক্ষণ দিয়ে সহয়তা করবো। ড্রাইভিং ইন্সট্রাক্টর বাবুল শেখ বলেন আমি নিজে এসেই ছাত্র ছাত্রীদের মাঝে প্রাথমিক  প্রশিক্ষণ দিচ্ছি যাতে তারা ভালো ভাবে কাজ করতে সহজ হয়।এদিকে শিক্ষার্থীরা ট্রাফিকের দায়িত্ব নেওয়ায় খুশি সাধারণ মানুষও।  সিএনজি চালক, অটোরিকশা চালকা বলেন, ‘শিক্ষার্থীরা ভালো দায়িত্ব পালন করছে। তারা মোড়ে থাকায় আমরা সুন্দরভাবে গাড়ি চালাতে পারতাছি। কোন যানযট নাই।’

এই বিভাগের আরোও খবর

Logo