ঝালকাঠি'র শিক্ষার্থীরা ফুলের মতো দেশ চায়

মাহমুদুল হাসান জামী প্রকাশিত: ১০ আগস্ট , ২০২৪ ১৬:৫৫ আপডেট: ১১ আগস্ট , ২০২৪ ১২:০১ পিএম
ঝালকাঠি'র শিক্ষার্থীরা ফুলের মতো দেশ চায়
গত ৫আগস্ট সরকার পতনের পর তারা রাষ্ট্রের কর্তব্য অক্ষরে-অক্ষরে পালন করছে। অন্যান্য শহর, উপশহরের থেকে ভিন্ন নয়; ঝালকাঠি'র চিত্র। শহর পরিষ্কার-পরিচ্ছন্নতা, ট্রাফিক পুলিশের দায়িত্ব, বাজার মনিটরিং কাজে তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন দেখা যাচ্ছে।

অন্তবর্তীকালীন সরকার গঠনে, ঝালকাঠি'র বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের প্রাণ জুড়ে উচ্ছাস-উদ্দীপনা। শিক্ষার্থীদের চোখে যেন স্বপ্নের বাংলাদেশ নামক প্রতিচ্ছবি ভাসছে।

গত ৫ আগস্ট সরকার পতনের পর তারা রাষ্ট্রের কর্তব্য অক্ষরে-অক্ষরে পালন করছে। অন্যান্য শহর, উপশহরের থেকে ভিন্ন নয়; ঝালকাঠি'র চিত্র। শহর পরিষ্কার-পরিচ্ছন্নতা, ট্রাফিক পুলিশের দায়িত্ব, বাজার মনিটরিং কাজে তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন দেখা যাচ্ছে।

পৌরসভার গাবাখান সেতুর টোল ফ্রি ঘোষণা করে সচেতন করছে চালকদের। পরবর্তীতে পুরাতন ফেরিঘাটের শিক্ষার্থী সাইফুল ইসলামের পরিচালায় একটি টিম টোল আদায়ের জন্য লিচ মালিকদের বুঝিয়ে দেয়া হয়। সতর্ক করা হয় নৈরাজ্য সৃষ্টিকারীদের সমন্ধে।

তাছাড়া আজ (শুক্রবার) শহরের ফায়ার সার্ভিস মোড়ের দেয়ালে বর্ণিল ছবি ও বর্ণে ফুটিয়ে তুলেছে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের স্বপ্নের কথা।লেখা হয়েছে– 'আমি ফুল চাইনা, ফুলের মতো দেশ চাই'। শহীদ মুগ্ধের কথা– 'পানি লাগবে? পানি'। এছাড়াও তাদের হাতে অন্যান্য নতুন কর্মসূচি রয়েছে।


এই বিভাগের আরোও খবর

Logo