জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভায় বিআরটিএ

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২৪ অক্টোবর , ২০২৩ ০৭:১৯ আপডেট: ২৪ অক্টোবর , ২০২৩ ০৭:১৯ এএম
জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভায় বিআরটিএ
জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভায় বিআরটিএ যশোর জেলায় ২০১৯ সাল থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১৯০টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ২২৫ জন মিরাজুল কবীর টিটো যশোর যশোর জেলায় ২০১৯ সাল থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১৯০টি সড়ক দুঘটনায় নিহত হয়েছে ২২৫ জন।

জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভায় বিআরটিএ যশোর জেলায় ২০১৯ সাল থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১৯০টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ২২৫ জন
মিরাজুল কবীর টিটো যশোর যশোর জেলায় ২০১৯ সাল থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১৯০টি সড়ক দুঘটনায় নিহত হয়েছে ২২৫ জন।

সেই সাথে আহত হয়েছে আহত হয়েছে ৭২ জন। এর মধ্যে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ৪৫টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৫০ জন, আর আহত হয়েছে ৩৩ জন। জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে যশোর কালেক্টরেট সভা কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় এ তথ্য জানান বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ যশোর সার্কেলের সহকারী পরিচালক মাফজুর রহমান। আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ি প্রতিপাদ্যকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে যশোর জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটি) যশোর সার্কেল। তার দেয়া পরিসংখ্যন অনুযায়ী ২০১৯ সালে ৩৭ সড়ক দুর্ঘটনায় নিহত ৬৫ ও আহত ১১ জন, ২০২০ সালে ৪৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ৪৩, আহত ৫, ২০২১ সালে ৩৮টি সড়ক দুর্ঘটনায় নিহত ৪১ ,আহত ৭, ২০২২ সালে ২৭টি সড়ক দুর্ঘটনায় নিহত ২৬,আহত ১৬। চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ৪৫টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৫০ জন। আর আহত হয়েছে ৩৩ জন। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেছেন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফিরোজ কবীর, অতিরিক্ত পুলিশ সুপার(হাইওয়ে সার্কেল) আলী আহমেদ হাশমী, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগ যশোরের নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার রেহেনেওয়াজ, নিরাপদ সড়ক যশোরের সাধারণ সম্পাদকএম তারাজুল ইসলাম, ব্যাকের জেলা সমন্বয়ক আল মাসুর রহমান, যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মামুনুর রশীদ, বিআরটিএএর মটরযান পরিদর্শক নাসিরুল ইসলাম, জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ ফুলু, জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি আয়ুব হোসেন মনা প্রমুখ। পরিচালনা করে বিআরটিএ এর সহকারী পরিচালক এস এম মাফুজুর রহমান প্রমুখ। এর আগে কালেক্টরেট চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

এই বিভাগের আরোও খবর

Logo