জনগণ ও নেতা-কর্মী ফের উপজেলা চেয়ারম্যান হিসেবে জীবন কে দেখতে চায়

রাসেল মিয়া প্রকাশিত: ১১ জানুয়ারী , ২০২৪ ১১:২১ আপডেট: ১১ জানুয়ারী , ২০২৪ ১১:২১ এএম
জনগণ ও নেতা-কর্মী ফের উপজেলা চেয়ারম্যান হিসেবে জীবন কে দেখতে চায়
দ্বাদশ জাতীয় সংসদের রেষ কাটতে না কাটতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের ঢামাঢোল। নির্বাচন কমিশনের ঘোষিত তথ্য অনুযায়ী আগামী মার্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা নির্বাচন। উপজেলা পরিষদ নির্বাচনের তফসীল ঘোষনা হতে পারে ফেব্রুয়ারিতেই। সময় ঘনিয়ে আসার সাথে সাথে ব্রাহ্মণবাড়িয়া জেলা কসবা উপজেলা সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী দৌড় ঝাপ শুরু করেছেন ইতিমধ্যে ।

দ্বাদশ জাতীয় সংসদের রেষ কাটতে না কাটতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের ঢামাঢোল। 

নির্বাচন কমিশনের ঘোষিত তথ্য অনুযায়ী আগামী মার্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা নির্বাচন। উপজেলা পরিষদ নির্বাচনের তফসীল ঘোষনা হতে পারে ফেব্রুয়ারিতেই। সময় ঘনিয়ে আসার সাথে সাথে ব্রাহ্মণবাড়িয়া জেলা কসবা উপজেলা সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী দৌড় ঝাপ শুরু করেছেন ইতিমধ্যে ।

বিশেষ করে বর্তমান উপজেলা চেয়ারম্যান আবারো প্রার্থীতার ফেস্টুন, পোস্টার ব্যানারে, সোশ্যাল মিডিয়া সহ অনলাইলে প্রকাশিত হওয়া নেতা কর্মী আগ্রহ নিয়ে সাধারণ ভোটারদের মাঝে সাড়া ফেলেছে ব্যাপক ভাবে। চায়ের দোকান, পাড়া মহল্লা, মাঠঘাট, হাটবাজার সর্বত্র সাধারণ মানুষের মাঝে চলছে সরগরম আলোচনা।

কসবা এলাকাবাসির মতে, দলমত নির্বিশেষে কসবা উপজেলার সাধারণ মানুষ উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায়, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.রাশেদুল কাওসার ভূইয়া জীবন কে।  

খোঁজ নিয়ে জানা গেছে, কসবা উপজেলা  পরিষদ নির্বাচনে বর্তমান সফল চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া জীবন । সাধারণ মানুষের মধ্যে তার আকাশচুম্বি যে জনপ্রিয়তা রয়েছে তাতে তাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে তার বিজয়ী হওয়া প্রায় সুনিশ্চিত, তাছাড়া ভোটে হলেও অন্য প্রার্থীদের থেকে বিপুল ভোটে বিজয় হবেন বলে এলাকাবাসী জানান। আইনমন্ত্রী আনিসুল হকের হাত কে শক্তিশালী করার জন্য দিন রাত কঠোর পরিশ্রম করেছেন।  প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি থেকেছেন সামনের সারিতে। দিয়েছেন সফল নেতৃত্ব। দল ও জনগণের অধিকার রক্ষায় তিনি একজন নিবেদিত প্রাণ। জনবান্ধব এবং পরীক্ষিত ও লড়াকু সৈনিক। প্রচলিত রাজনৈতিক ধারায় থাকলেও লোভ লালসার স্রোতে গা ভাসাননি তিনি। তৃণমুল নেতাকর্মিদের সঙ্গে থেকে এখনও সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন তিনি।

আগামী ফেব্রুয়ারি মাসে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে । নির্বাচনের ঘোষণা আসার পূর্বেই 
কসবা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে কে কে প্রার্থী হতে চান তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। ইতোমধ্যেই অনেকেই দলীয় মনোনয়ন চাওয়ার বিষয়টি জানান দিচ্ছেন।

আসন্ন উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে আ’লীগ নেতাকর্মী সমর্থকদের থেকে নাম শোনা যাচ্ছে, কসবা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সফল চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া জীবন এর নাম।  পুনরায় মনোনয়ন দিবেন বলে তৃর্নমূল নেতাকর্মী ও উপজেলাবাসী আশাবাদী  ।


জানা গেছে, বর্তমান উপজেলা পরিষদের  সফল চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া জীবন।  তিনি বর্তমানে কসবা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য। 

কসবা উপজেলা আওয়ামীলীগের বেশ কয়েকজন আ.লীগের নেতা আলাপকালে জানান , একজন যোগ্য, দক্ষ, সংগঠক ও কসবা আখাউড়া অভিভাবক আইনমন্ত্রী আনিসুল হকের বিশ্বস্ত ভ্যানগার্ড দলের জন্য নিবেদিতপ্রাণ প্রবীন নেতা এড.রাশেদুল কাওসার ভূইয়া জীবন কে  উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।  চেয়ারম্যান পদে এ পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে এড.রাশেদুল কাওসার ভূইয়া জীবন নামটি সবার মুখে মুখে। দলের জন্য,কর্মীদের জন্য,সাংগঠনিক ভাবে ব্যাপক তৎপর। 

এই বিভাগের আরোও খবর

Logo