ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে কাঠালিয়ায় নিহত ১, শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

মোঃ ফয়সাল আহম্মদ প্রকাশিত: ৩০ মে , ২০২৪ ০৭:৫৪ আপডেট: ৩০ মে , ২০২৪ ০৭:৫৪ এএম
ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে কাঠালিয়ায় নিহত ১, শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত
ঝালকাঠির কাঠালিয়ায় ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ১ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে ১ জন। শত শত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

ঝালকাঠির কাঠালিয়ায় ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ১ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে ১ জন।  শত শত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।  
ডুবে গেছে শত শত একর জমির ফসল। ভেঙ্গে গেছে কচুয়া ডালির খালের বাঁধ ও বিষখালি নদীর তীরবর্তী বাধঁ ও রাস্তা।  তলিয়ে গেছে শত শত একর জলাশয়ের মাছ।  পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।  ভেঙ্গে গেছে বহু কাঁচা ও পাকা রাস্তা।  কচুয়া-বেতাগী ফেরির গ্যাংওয়ে বিধ্বস্ত হওয়ায় ফেরি চলাচল বন্ধ রয়েছে। 
কাঠালিয়া উপজেলায় বলতলা গ্রামের গাছ চাপা পড়ে মোহাম্মদ জাকির হোসেন (৫০) এর মৃত্যু হয়েছে।  অপরদিকে কচুয়া গ্রামে গাছ চাপা পড়ে এক গৃহবধু আহত হয়ছে। গত দুদিন যাবত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।  কর্তৃপক্ষ জানিয়েছেন, শত শত বাড়িঘর, স্কুল কলেজ ও মাদ্রাসা এবং বিভিন্ন উপাসনালায় সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে।  আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে দুই হাজারের অধিক বাড়িঘর ও প্রতিষ্ঠান।  শত শত একর কৃষি জমির ফসল বিনষ্ট হয়েছে।  তলিয়ে গেছে শত শত একর জলাশয়ের মাছের ঘের।  পানির তোরে ভেঙ্গে গেছে শতাধিক কাঁচা পাকা রাস্তা।  ঝড়ের তাণ্ডবে বিদ্যুতের খুঁটি উপরে ও ভেঙ্গে পড়েছে। 

আজ মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন স্থানের পানি নামতে শুরু করেছে।  বিভিন্ন এলাকার সড়কের উপর ভেঙ্গে ও উপরে পড়া গাছ পড়ে আছে।  এসব গাছপালা কেটে সরিয়ে নিতে কাজ করছে ফায়ার সার্ভিস ও স্থানীয় স্বেচ্ছাসেবক কর্মীরা।  এছাড়া বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও গুদামে পানি প্রবেশ করায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন ব্যবসায়ীরা।

মোবাইল কোম্পানিগুলোর নেটওয়ার্ক বন্ধ থাকায় যোগাযোগ ব্যবস্থা মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। 

এই বিভাগের আরোও খবর

Logo