খড়কুটোর জন্য পাকারাস্তায় মরণ ফাঁদ তৈরি

গোলাম রব্বানী প্রকাশিত: ২৬ মে , ২০২৪ ০৭:৩২ আপডেট: ২৬ মে , ২০২৪ ০৭:৩২ এএম
খড়কুটোর জন্য পাকারাস্তায় মরণ ফাঁদ তৈরি
নিরাপদ চলাচলের জন্য দীর্ঘদিন ধরে নিরাপদ সড়ক চাই আন্দোলন করে আসছেন সাধারণ মানুষ। প্রতিবছর আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা এবং সিদ্ধান্ত হয়। পরিশেষে ফলাফল শূন্য।

নিরাপদ  চলাচলের জন্য দীর্ঘদিন ধরে নিরাপদ  সড়ক চাই  আন্দোলন করে আসছেন সাধারণ মানুষ। প্রতিবছর আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা এবং সিদ্ধান্ত হয়। পরিশেষে  ফলাফল শূন্য।

গমের মৌসুমে গমের খড়,ভূটার মৌসুমে ভূটার ডাটা,আর ধানের মৌসুমে ধানের ন্যাড়া, খড়কুটা, হাইওয়ে বা লোকাল রাস্তায় কোথাও বাদ নেই,সবজায়গায় একই অবস্থা। মোটরসাইকেল, ইজিবাইক, রিক্সা ভ্যানে প্রতিনিয়ত ঘটছে মারাত্মক দূর্ঘটনা,অকালে ঝরে যায় প্রাণ, কে নেবে এর দায়ভার,স্থানীয় প্রশাসনের ও কোন ভূমিকা নেই । 

রাস্তায় চলাচল মানুষের মৌলিক অধিকার কিন্তু কিছু মানুষের অসচেতনতার কারণে  ঘটছে মারাত্মক দূর্ঘটনা। কবে যে হরিপুর উপজেলায় আইন শৃঙ্খলা মেনে চলবে মানুষ। কবে যে  হরিপুর উপজেলার মানুষ স্মার্ট বাংলাদেশ গড়বে। যে দেশে হাজারো মানুষ ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ী চালায়, ওটার কোন খেয়াল নেই আছে হেলমেট হেলমেট  নিয়ে খেলা।মোটরসাইকেল , ইজিবাইক, বাস-ট্রাংক চালক যাত্রীদের নিয়ে ঝুঁকি নিয়ে রাস্তায় চলাচল করে। পথযাত্রীদের দাবী কর্তৃপক্ষ যেন অতিসত্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

এই বিভাগের আরোও খবর

Logo