কৃষি বাঁচলে বাঁচবে দেশ

রিয়াদ আরফিন প্রকাশিত: ২৮ এপ্রিল , ২০২৪ ০৭:৫৫ আপডেট: ২৮ এপ্রিল , ২০২৪ ০৭:৫৫ এএম
কৃষি বাঁচলে বাঁচবে দেশ
অবৈধভাবে কৃষি জমির টপসয়েল ও পাহাড় কাটার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে জোরদার অভিযানের অংশ হিসেবে অদ্য ২৫/০৪/২৪ খ্রি.তারিখে উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ, সাতকানিয়া এর নেতৃত্বে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

অবৈধভাবে কৃষি জমির টপসয়েল ও পাহাড় কাটার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে জোরদার অভিযানের অংশ হিসেবে অদ্য ২৫/০৪/২৪ খ্রি.তারিখে  উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ, সাতকানিয়া এর নেতৃত্বে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ, সাতকানিয়া থানাধীন ঢেমশা ইউনিয়নের গাউসিয়া ব্রিকস'সহ পাশ্ববর্তী এলাকার কৃষি জমি পরিদর্শন ও কেওচিয়া ইউনিয়নের তেমোহনী রেলগেইটের পার্শ্ববর্তী বিশাল ডোবা জায়গা পরিদর্শন করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার কৃষির জমির টপসয়েল ও পরিবেশ রক্ষায় পাহাড় কাটা থেকে বিরত থাকার লক্ষ্যে উপস্থিত জনগণকে সচেতন করার পাশাপাশি মাটি কাটার সাথে জড়িত সকলকে টপসয়েল ও পাহাড় কাটা থেকে বিরত থাকার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন। আদেশ অমান্য করে কেউ মাটি কাটলে উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য জনসাধারণকে অনুরোধ করেন।

অভিযানের সময় দেশের জাতীয় সম্পদ চট্টগ্রাম- কক্সবাজার রেললাইনের সর্বোচ্চ নিরাপত্তা রক্ষায় রেললাইনের দুপাশে থাকা জনসাধারণের সচেতনেতার উপর গুরুত্বারোপ'সহ অবৈধ মাটি কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে জানান।জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরোও খবর

Logo