কৃষকদের আধুনিক প্রযুক্তির সাথে অভ্যস্ত হতে হবে

শামীম খান প্রকাশিত: ৮ মে , ২০২৪ ১১:০৬ আপডেট: ৮ মে , ২০২৪ ১১:০৬ এএম
কৃষকদের আধুনিক প্রযুক্তির সাথে অভ্যস্ত হতে হবে
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদ বলেছেন ‘কৃষকদেরকে আধুনিক প্রযুক্তির সাথে অভ্যস্ত হতে হবে। তাহলেই কৃষক লাভবান হবে।

ময়মনসিংহের  গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদ বলেছেন ‘কৃষকদেরকে আধুনিক প্রযুক্তির সাথে অভ্যস্ত হতে হবে। তাহলেই কৃষক লাভবান হবে।

মঙ্গলবার দুপুরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয় চত্বরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোঃ শাকিল আহমেদ বলেন, ‘বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষিকে এগিয়ে নেয়ার জন্য সরকার কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কৃষি মেলার আয়োজন করছে। এতে করে অনেক কৃষক কন্দাল ফসল চাষে উদ্ভুদ্ধ হচ্ছে। আমরা চাচ্ছি এই মেলার মধ্য দিয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষক যেন লাভবান হতে পারে’।

এসময় তিনি বলেন, ‘কৃষক যদি উৎপাদন না করে দেশটা পিছিয়ে পড়বে। তাই এই মেলার মধ্য দিয়ে আপনাদের বলছি, আপনারা আপনাদের জমি একটু একটু ভাগ করেন। অন্তত তিন ভাগে ভাগ করেন। কিছু  সবজি, কিছু কন্দাল ফসল ও কিছু ধান আবাদ করুন।  তাহলেই আপনারা লাভবান হতে পারবেন,।

অতিরিক্ত কৃষি অফিসার মোঃ সোহেল রানার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাসিম, কৃষক মোঃ মুর্শিদ প্রমুখ।


এই বিভাগের আরোও খবর

Logo