আবারও সাবেক নামে ফিরে গেলো ফরিদপুর মেডিকেল কলেজ

নাজিম বকাউল প্রকাশিত: ৭ আগস্ট , ২০২৪ ১৭:২৫ আপডেট: ৭ আগস্ট , ২০২৪ ১৭:২৫ পিএম
আবারও  সাবেক নামে ফিরে গেলো ফরিদপুর মেডিকেল কলেজ
বিশ্বস্ত সুত্রে জানা যায়, ফরিদপুর মেডিকেল কলেজের ছাত্রলীগের সভাপতি ঐশিখা 'র দাবির পরিপ্রেক্ষিতে ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ নাম করন করা হয় এবং কলেজ একাডেমির মিটিং করে নামকরন বাস্তবায়ন করা হয়।

ফরিদপুরের ঐতিহ্যবাহী  প্রতিষ্ঠান  ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল। কোটা ও বৈষম্য বিরোধী আন্দোলনের কারণে পদত্যাগ করে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ত‍্যাগের পর সাবেক নামে সাইনবোর্ড লাগিয়েছে আন্দোলনকারী ছাত্র ছাত্রীরা।

বিশ্বস্ত সুত্রে জানা যায়,  ফরিদপুর মেডিকেল কলেজের ছাত্রলীগের সভাপতি  ঐশিখা 'র দাবির পরিপ্রেক্ষিতে ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ নাম করন করা হয় এবং কলেজ একাডেমির মিটিং করে নামকরন বাস্তবায়ন করা হয়।

একাধিক সূত্রে আরো জানা যায়, ঐ ছাত্রী কেন্দ্রীয়  এক আওয়ামীলীগ নেতার খুবই আস্থাভাজন ও প্রিয় লোক ছিল। এ বিষয়ে ফরিদপুর মেডিকেল কলেজের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করলে তারা কোন মন্তব্য করতে রাজি হয়নি।ফরিদপুর মেডিকেল কলেজের একাধিক ডাক্তার ও কর্মচারীরা নাম প্রকাশ না করার শর্তে  জানান,  দীর্ঘ ১৪

বছর ধরে কলেজটি ''স্বাচিব'' সংগঠনের ভয়ে কেউ কথা বলতে পারে নাই। আমরা ফরিদপুর মেডিকেল কলেজে স্বাচিব নামে কোন সংগঠন থাকুক তা চাই না। এদের কার্যকারিতা একেবারে বন্ধ করা হোক। এছাড়া এই  স্বাচিব নিয়ন্ত্রণকারী যতো ডাক্তার ও নার্স জড়িত আছে এদের শাস্তি সহ  অন‍্যত্র বদলী করার জোর দাবি তারা জানান। 

এই বিভাগের আরোও খবর

Logo