৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচন, প্রেক্ষিত -ভেড়ামারা

মোঃ সাহেদ হোসেন প্রকাশিত: ২৮ এপ্রিল , ২০২৪ ০৭:৩৮ আপডেট: ২৮ এপ্রিল , ২০২৪ ০৭:৩৮ এএম
৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচন, প্রেক্ষিত -ভেড়ামারা
আসন্ন ৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে ঘিরে ভেড়ামারা উপজেলার ভোটার ও প্রার্থীদের মাঝে বিরাজ করছে ভোটের উৎসাহ, আমেজ আর উদ্দীপনা। প্রতিদিনই প্রতিদ্বন্দি প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা চষে বেড়াচ্ছেন প্রত্যন্ত অঞ্চল।

আসন্ন ৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে ঘিরে ভেড়ামারা উপজেলার ভোটার ও প্রার্থীদের মাঝে বিরাজ করছে ভোটের উৎসাহ, আমেজ আর উদ্দীপনা। প্রতিদিনই প্রতিদ্বন্দি প্রার্থী  ও তাদের কর্মী সমর্থকরা চষে বেড়াচ্ছেন প্রত্যন্ত অঞ্চল।

ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন দু'জন প্রার্থী। তাদের দু'জনেরই রাজনৈতিক পরিচয় রয়েছে।তারা ক্ষমতাসীন আওয়ামীলীগের রাজনীতির সহিত অতপ্রতভাবে জড়িত।

এদের মধ্যে একজন হলেন আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু।যিনি১৯৮০' র দশকে  বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এবং বর্তমানে উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা ও উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে রয়েছেন।পারিবারিকভাবে আওয়ামীলীগের রাজনীতির সহিত যুক্ত।স্বৈরাচার এরশাদ হঠাও আন্দোলন, ১৯৯১-৯৬,২০০১-২০০৬ সাল পর্যন্ত ৪ দলীয় জোট সরকার'র দমন পীড়ন ও অজস্র হামলা ও মামলার স্বীকার হয়েছেন।একজন পরিচ্ছন্ন আওয়ামীলীগ নেতা হিসেবে তার গ্রহণ যোগ্যতা রয়েছে ব্যাপক।তার বাবা প্রয়াত মোতালেব বিশ্বাস তার জীবদ্দশায় দুর্দিনের আওয়ামী দক্ষ সংগঠক ছিলেন। 

অন্যদিকে আবু হেনা মোস্তফা কামাল মুকুল। বর্তমানে ভেড়ামারা পৌর আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সদ্যকালে কুষ্টিয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। তিনি উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি, তাছাড়াও তিনি  বিগত দিনে উপজেলা  আওয়ামীলীগের বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন। তার বাবা প্রয়াত ইয়াকুব আলী মৃধা। যিনি জাতীয় শ্রমিকলীগ পওর ভেড়ামারা শাখার সাবেক সভাপতি  ও আওয়ামীলীগের দুর্দিনের সংগঠক ছিলেন।

শিক্ষা,দীক্ষা,জ্ঞান গরিমায় দু'জন প্রার্থীরই রয়েছে সমমানের যোগ্যতা। প্রার্থী দু'জন যেহেতু একই দলের সেহেতু কর্মী ও সমর্থকরা কিছুটা অস্বস্তিতে থাকলেও ব্যাক্তিগত ভালবাসার জায়গা থেকে অনেকেই প্রকাশ্যে তাদের নিজ নিজ ভালবাসার প্রার্থীদের পক্ষে ওপেন হয়েছেন। 

কুষ্টিয়া জেলার সমৃদ্ধ একটি উপজেলা ভেড়ামারা।আয়তনে এ উপজেলাটি ক্ষুদ্র হলেও জেলায় এ উপজেলার গুরুত্ব অপরিসীম।সেকারণে এখানকার উপজেলা চেয়ারম্যান হিসেবে নম্র,ভদ্র,যোগ্যতা সম্পন্ন প্রার্থীর নির্বাচিত হওয়ার আবশ্যিকতা রয়েছে।মাঠে বর্তমানে দু'জন প্রার্থীই কাজ করছেন।

একটি স্বচ্ছ,সুন্দর, আলোকিত,উদ্ভাসিত, আধুনিক ভেড়ামারা উপজেলা পরিষদ ভোটারদের চাওয়া। সেক্ষেত্রে উভয় প্রার্থীই তাদের প্রচারণায় ভোটারদের সুন্দর ভেড়ামারা উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে চলেছেন। আগামী ২১ মে /২০২৪, ২য় ধাপে ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচন।সবকিছু ছাপিয়ে কে হবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, তা দেখতে মুখিয়ে আছে ভেড়ামারা উপজেলাবাসি।

এই বিভাগের আরোও খবর

Logo