সোনারগাঁও রেলওয়ে জায়গা দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষ আহত ৫

আমজাদ হোসেন প্রকাশিত: ৫ সেপ্টেম্বর , ২০২৪ ১৫:৪৫ আপডেট: ৫ সেপ্টেম্বর , ২০২৪ ১৫:৪৫ পিএম
সোনারগাঁও রেলওয়ে  জায়গা দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষ আহত ৫
বর্তমানে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে । স্থানীয়রা জানান, হাজী সেলিম সরকার রেলওয়ে জায়গায় বালু বরাট ও পিলার দিয়ে বেড়া দিলে, নয়াপুর বাজার কিমিটি লোকজন সহ আতিকুর রহমান বাঁধা দেয়। এক পর্যায়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়, পরে কথাকাটাকাটির এক পর্যায়ে বাজার কমিটি পক্ষে লোক আতিকুর রহমান ক্ষিপ্ত হয়ে হাজী সেলিম সরকার কে ধাক্কা দেয়, সেলিম সরকারে হাতে ও পায়ে আগাত পায়, পরে সেলিম সরকারের লোক ক্ষিপ্ত হয়ে আতিকুল রহমানে উপর কিল ঘুষির মাধ্যমে আহত করে ।

নারায়ণগঞ্জের  সোনারগাঁও উপজেলা নয়াপুর বাজারে   রেলওয়ে লিজকৃত জায়গা দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ৫  জন আহত হয়েছে।  বুধবার (৪ সেপ্টেম্বর ) বিকালে উপজেলার নয়াপুর বাজারের কাচাঁবাজারে  সংঘর্ষের  ঘটনা ঘটে।

বর্তমানে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে ।  স্থানীয়রা জানান, হাজী সেলিম সরকার রেলওয়ে  জায়গায় বালু বরাট ও পিলার দিয়ে বেড়া দিলে, নয়াপুর  বাজার কিমিটি লোকজন সহ আতিকুর রহমান  বাঁধা দেয়।  এক পর্যায়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়, পরে কথাকাটাকাটির এক পর্যায়ে  বাজার কমিটি পক্ষে লোক আতিকুর  রহমান ক্ষিপ্ত হয়ে হাজী সেলিম সরকার কে ধাক্কা দেয়, সেলিম সরকারে হাতে ও পায়ে আগাত পায়,  পরে সেলিম সরকারের  লোক ক্ষিপ্ত  হয়ে আতিকুল রহমানে উপর কিল ঘুষির মাধ্যমে আহত করে 

তারপর উভয় পক্ষের লোকজন আহত হয়। আহতো হলো হাজী সেলিম সরকার, আতিকুর রহমান , বাশেদুল ইসলাম শামীম, সালমান সরকার ও আমিনুল ইসলাম। হাজী সেলিম সরকার জানান, ২০১০ সালে বাংলাদেশ  রেলওয়ে থেকে এ জায়গা লিজ আনি , কিন্তু আমি বিএনপি   করি বিধায়  আওয়ামী লীগের লোক জন আমার লিজকৃত জায়গায় আসতে দেয় নাই তাছারা আমার নামে নামে বেনামে মিথ্যা মামলা দিয়েছে তারা তাই আমি মিথ্যা মামলা হামলায় শিকার হয়েছি একারণে আমি আমার লিজকৃত   রেলওয়ে জায়গায় আসতে পারি নাই।

সাদিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বাজার কমিটির সভাপতি সহ বাজার কমিটির লোকজন রেলওয়ে জায়গাটি দখল করে রাখে।  বর্তমানে আওয়ামী স্বৈরাচারী সরকারের পতনহওয়ায়  আমি  আমার লিজকৃত জায়গা যাই এখনো  তারা কোন শক্তিতে আতিকুর রহমান  আমার উপর এবং আমার ছেলের উপর  আক্রমণ চালায় এতে আমি সহ আমার ছেলে  আহত হই।  এদিকে বাজার কমিটির পক্ষে জসিম উদ্দিন জানান, আমারা এ জায়গা লিজ নিয়েছি। আমাদের লিজের কাগজ আছে। তারা আমাদের কে জিজ্ঞেস না করে কাজ করে,  আমরা বাঁধা দিলে  আমাদের তিনজন লোককে আহত করে। আমি সোনারগাঁও থানায় অভিযোগ করি। 

জানা যায়, মদনগঞ্জ-নরসিংদী রেল সড়কে বাংলাদেশ রেলওয়ের জমি রেললাইন থেকে দুই পাশে ১২০ ফিট চওড়া। কোথাও কোথাও ৪০০ ফিট রয়েছে। তবে রেল স্টেশন এলাকায় ২ হাজার ফিট এলাকা জুড়ে জমি রয়েছে। রেলওয়ে শুধু কৃষিভিত্তিক জমি লিজ দেওয়া হয়। বাণিজ্যিক লিজ অনেক আগেই বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমানে কৃষি লিজও বন্ধ রয়েছে। কৃষি লিজ নিয়ে শুধু কৃষি আবাদ করতে পারবেন।

শ্রেণি পরিবর্তন করে কেউ  বিপণিবিতান, পাকা কোনো স্থাপনা, মার্কেট নির্মাণ বা দেওয়াল দিয়ে দখলে নেওয়ার কোনো সুযোগ নেই। এগুলো করে থাকলে সবই অবৈধ দখলদার হিসেবে গণ্য হবেন। বর্তমানে মদনগঞ্জ থেকে নরসিংদী সড়কে সব দখলদারই অবৈধ হিসেবে দখলে আছে। তবে কোনো শিল্প মালিক জমির শ্রেণি পরিবর্তন করতে হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদন নিতে হবে। । তাদের বিষয়ে শীঘ্রই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।এদিকে তালতলা ফাঁড়ির ইনচার্জ সাইফুল ইসলাম জানান,  আমরা বিষয়টি তদন্ত করছি।

এই বিভাগের আরোও খবর

Logo