শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষে ১০ দিন ইউনিভার্সিটি ছুটি

রফিকুল ইসলাম জিল্লু প্রকাশিত: ৬ নভেম্বর , ২০২৩ ১০:৫৯ আপডেট: ৬ নভেম্বর , ২০২৩ ১০:৫৯ এএম
শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষে ১০ দিন ইউনিভার্সিটি ছুটি
সাভারে ড্যাফোডিল ইন্টারন্যা শনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এসময় প্রায় বিশ জন আহত হয়েছেন। রোববার ৬ নভেম্বর রাতে আশুলিয়া ইউনিয়নের চাঁনগাও এলাকায় এ ঘটনা ঘটে।ইউনিভার্সিটি ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের পর সোমবার (৬ নভেম্বর) সকালে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সাভারে ড্যাফোডিল ইন্টারন্যা শনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।  এসময় প্রায় বিশ জন আহত হয়েছেন। রোববার ৬ নভেম্বর রাতে আশুলিয়া ইউনিয়নের চাঁনগাও এলাকায় এ ঘটনা ঘটে।ইউনিভার্সিটি ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের পর সোমবার (৬ নভেম্বর) সকালে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১০ দিনের ছুটি ঘোষণা করেছে। একই সঙ্গে যত দ্রুত সম্ভব হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা। ড্যাফোডিল ইউনিভার্সিটির সিইসি বিভাগের শিক্ষার্থী তানভির তাহমিদ বলেন, গতকাল রাতে এলাকাবাসী আবাসিক হলে শিক্ষার্থীদের উপরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।শিক্ষার্থীদের নিরাপত্তার চিন্তা করেই কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করেছে। আজ ৬ নভেম্বর থেকে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে।যত দ্রুত সম্ভব শিক্ষার্থীরা ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।

শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায়  রোববার বিকেলে আশুলিয়ার চাঁনগাও এলাকায় স্থানীয়রা আলোচনায় বসেন। বিষয়টি জানতে পেরে রাতে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে প্রায় দুই শতাধিক দোকান ও বাসাবাড়িতে ভাঙচুর করেন ড্যাফোডিলের শিক্ষার্থীরা। এসময় তারা দোকান পাটে থাকা নগদ টাকা ও মুল্যবান মালামাল লুট করে। আগুন দিয়ে একটি দোকান তারা পুড়িয়ে দেন।আশুলিয়া সড়কের ড্যাফোডিল ইউনিভার্সিটির সামনে রাস্তায় টায়ার দিয়ে আগুন ধরিয়ে অবরোধ করে রাখে।

খবর পেয়ে সাভার ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ এসময় উভয় পক্ষকে শান্ত থাকতে বলে।আহতদের দ্রুত উদ্ধার করে চিকিসার জন্য বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।তারপরও নিরাপত্তা নিশ্চিতে পুলিশ   এলাকায় অবস্থান করছে।

এই বিভাগের আরোও খবর

Logo