লোহাগাড়ায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ

মোঃ জুবায়ের প্রকাশিত: ৩০ জানুয়ারী , ২০২৪ ০৫:২২ আপডেট: ৩০ জানুয়ারী , ২০২৪ ০৫:২২ এএম
লোহাগাড়ায়  ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ
"বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি" এ প্রতিপাদ্য নিয়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উপলক্ষে চট্টগ্রামের লোহাগাড়ায় দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড় ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা শুরু হয়েছে।সোমবার (২৯ জানুয়ারী) সকাল ১১টায় উপজেলা প্রশাসন এবং উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে দুইদিন ব্যাপী মেলা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইনামুল হাছান।

 "বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি" এ প্রতিপাদ্য নিয়ে  ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উপলক্ষে চট্টগ্রামের লোহাগাড়ায় দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড় ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা শুরু হয়েছে।সোমবার (২৯ জানুয়ারী) সকাল ১১টায় উপজেলা প্রশাসন এবং উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের আয়োজনে  উপজেলা পরিষদ মিলনায়তনে দুইদিন ব্যাপী  মেলা উদ্বোধন করেন  উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইনামুল হাছান। 

 উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য কাজ করছেন। তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন। যার কারণে  লোহাগাড়ায় বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে। এই মেলা থেকে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে তৈরি করতে পারবে।

 উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রাশেদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ মো: সালাহ উদ্দিন হিরু, বার আউলিয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শরফুল কবির সেলিম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রিদুয়ানুল করিম,  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: নুরুল ইসলাম, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সম্পাদক অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, লোহাগাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের প্রচার সম্পাদক দিদারুল আলম ও সদস্য মোশাররফ হোসেনসহ  কলেজ ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বরত শিক্ষক-শিক্ষিকা ও সাংবাদিকবৃন্দ।

মেলায় ১৮টি স্টল স্থান পেয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এতে অংশগ্রহণ করে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে  মেলায় বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয় তুলে ধরে ছাত্র- ছাত্রীরা।

এই বিভাগের আরোও খবর

Logo