রায়পুরে রহস্যজনক কারণে বন্ধ করা যাচ্ছে না জাটকা নিধন

মোঃজহির হোসেন প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারী , ২০২৪ ১২:০৮ আপডেট: ২৪ ফেব্রুয়ারী , ২০২৪ ১২:০৮ পিএম
রায়পুরে রহস্যজনক কারণে বন্ধ করা যাচ্ছে না জাটকা নিধন
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চর বংশী ইউনিয়নের মেঘনার নদীর চান্দার খাল (পুরান বেড়ি) নামক স্থান থেকে ৫০ মণ জাটকা জব্দ করেছে মৎস্য বিভাগ ও কোষ্টগার্ড। গোপন সংবাদের ভিত্তিতে (২৩ ফেব্রুয়ারী) শুক্রবার সকালে অভিযান চালানো হয়।এ সময় অভিযান টের পেয়ে নৌকা রেখে পালিয়ে যায় জাটকা নিধনকারী জেলেরা। উল্লেখ্য গত ৮ ফেব্রুয়ারি সকালেও মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের যৌথ অভিযানে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজার থেকে ৩ টন জাটকা ইলিশ জব্দ করা হয়।

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চর বংশী ইউনিয়নের মেঘনার নদীর চান্দার খাল (পুরান বেড়ি) নামক স্থান থেকে ৫০ মণ জাটকা জব্দ করেছে মৎস্য বিভাগ ও কোষ্টগার্ড। গোপন সংবাদের ভিত্তিতে (২৩ ফেব্রুয়ারী) শুক্রবার সকালে অভিযান চালানো হয়।এ সময় অভিযান টের পেয়ে নৌকা রেখে পালিয়ে যায় জাটকা নিধনকারী জেলেরা।
উল্লেখ্য গত ৮ ফেব্রুয়ারি সকালেও মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের যৌথ অভিযানে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজার থেকে ৩ টন জাটকা ইলিশ জব্দ করা হয়।

এলাকাবাসী জানান রহস্যজনক করনে একের পর এক অভিযান চালিয়ে প্রশাসনের চোখ ফাঁকি দিয়েও বন্ধ করা যাচ্ছে না জাটকা নিধন।জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম দুপুরে সাংবাদিকদের জানান, মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথ অভিযানে রায়পুরের পুরান বেড়ি এলাকার মেঘনা নদী থেকে ৫০ মণ জাটকা ইলিশ জব্দ করা হয়। এ সময় অভিযানের টের পেয়ে নৌকা রেখে পালিয়ে যায় অসাধু ব্যাক্তিরা। ২টি নৌকা করে মাছ গুলো ঘাটে আনা হয়। পরে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন এর নির্দেশে ১৯টি এতিমখানা ও গরীব দুস্থদের মাঝে মাছ গুলো বিনামূল্যে বিতরণ করা হয়। অভিযানে কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার ছিদ্দিকুর রহমানসহ জেলা ও উপজেলা মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo