রাঙ্গামাটির কাউখালীতে নীডি ফাউন্ডেশনের নব নির্মিত মাদ্রাসা ভবন উদ্বোধন

মোঃ ইসমাইল ইমন প্রকাশিত: ১২ মে , ২০২৪ ০৮:২০ আপডেট: ১২ মে , ২০২৪ ০৮:২০ এএম
রাঙ্গামাটির কাউখালীতে নীডি ফাউন্ডেশনের নব নির্মিত মাদ্রাসা ভবন উদ্বোধন
রাঙ্গামাটি পার্বত্য জেলার কাউখালীতে মানবিক স্বেচ্ছাসেবী সংস্থা "নীডি ফাউন্ডেশন'র " উদ্যোগে নির্মিত নতুন মাদ্রাসা ভবন উদ্বোধন করা হয়।

রাঙ্গামাটি পার্বত্য জেলার কাউখালীতে মানবিক স্বেচ্ছাসেবী সংস্থা "নীডি ফাউন্ডেশন'র " উদ্যোগে নির্মিত নতুন মাদ্রাসা ভবন উদ্বোধন করা হয়।

১১ মে (শনিবার)পার্বত্য জেলা রাঙ্গামাটির কাউখালী উপজেলার পাইন বাগানে নীডি ফাউন্ডেশনের অর্থায়নে নব নির্মিত শিক্ষা প্রতিষ্ঠান "মাদ্রাসা বোস্তানুল আরেফিন-বা'য়ালভি" র শুভ উদ্বোধন সম্পন্ন হয়েছে। নীডি ফাউন্ডেশন এর চেয়ারম্যান মোঃ আলম খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত শুভ উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নীডি ফাউন্ডেশনের প্রধান উপদেষ্ঠা জনাব মুফতি আবুল কালাম আজাদ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা সমাজসেবা অফিসার জনাব শাহাবুদ্দিন হোসাইন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামপুর মাখযানুল উলুম মাদ্রাসা'র পরিচালক জনাব মাওলানা নুরুল আমিন। এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব নিরীক্ষক জনাব ফরিদুল আলম চৌধুরী,নীডি ফাউন্ডেশনের মহাসচিব এম, এ, আজম কুতুবী,প্রকল্প পরিচালক মেম্বার এইচ, এম, ইসহাক মেম্বার, হাজ্বী মাওলানা মোঃ ইউনুচ, নুরুল আজিম বেলাল, মাওলানা আবদুল মালেক, মাওলানা আবদুর রাজ্জাক, সাংবাদিক ওমর ফারুক, নাজমুল খান, মোঃ সাকিব ও শাহেদ খান প্রমূখ। 

প্রধান অতিথির বক্তব্যে কাউখালী উপজেলা সমাজসেবা অফিসার বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি অর্জন করতে পারে না। কাউখালী উপজেলার পাইন বাগানে স্বেচ্ছাসেবী সংগঠন নীডি ফাউন্ডেশন কর্তৃক বিগত সময়ে একটি মসজিদ উদ্বোধন হয়েছিলো পরবর্তীতে অতি স্বল্প সময়ে মসজিদের পাশে লাগোয়া মাদ্রাসা বোস্তানুল আরিফিন প্রতিষ্ঠা করে অত্র এলাকার সন্তানদের লেখাপড়ার পরিবেশ তৈরী করে দেওয়ায় নীডি ফাউন্ডেন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। নীডি ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ আলম খাঁন বলেন, সুবিধা বঞ্চিতদের কল্যাণে কাজ করার জন্যই নীডি ফাউন্ডেশনের জন্ম। বঞ্চিত মানবতার কল্যাণে আরো বেশী কাজ করার জন্য মহান আল্লাহর তৌওফিক কামনা করছি এবং আপনাদের নিকট দোয়া চাচ্ছি। জনাব মুফতি আবুল কালাম আজাদ দেশ ও জাতীর কল্যাণে দোয়া ও মোনাজাত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। অনুষ্ঠান শেষে নীডি ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে ১০০ কপি হিফজুল কুরআন ও ১০০ কপি নুরানী কায়েদা বিতরণ করা হয়।

এই বিভাগের আরোও খবর

Logo