যশোর সদর উপজেলায় ইভিএমএ ভোট গ্রহন আজ

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৫ জুন , ২০২৪ ০৯:০৪ আপডেট: ৫ জুন , ২০২৪ ০৯:০৪ এএম
যশোর সদর উপজেলায় ইভিএমএ ভোট গ্রহন আজ
সোমবার নির্বাচনী সামগ্রী ভোট কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ। তিনি জানান, সদরের ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ২১৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হবে। মোট ভোটার ৬ লাখ ৭ হাজার ৭৮৯ ভোটার। এরমধ্যে পুরুষ ৩ লাখ ৪ হাজার ৭৩০, মহিলা ৩ লাখ ৩ হাজার ৫২ ও হিজড়া ভোটার ৭ জন। তিনি আরো জানান সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে ৩ হাজার ৩৫০ জন আনসার সদস্য, ২ হাজার ১০০ পুলিশ সদস্য, ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম দায়িত্ব পালন করবে। সেই সাথে থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ১৮টি ভ্রাম্যমান আদালত । ১৫টি ইউনিয়নে ১৩টি ও পৌরসভায় থাকবে ৩টি ভ্রাম্যমান আদালত এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এসএম শাহীন।

যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন আজ । সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতি›দ্ব›িদ্বতা করছেন ১৬ প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ৮, পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন।

সোমবার নির্বাচনী সামগ্রী ভোট কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ। তিনি জানান, সদরের ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ২১৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হবে। মোট ভোটার ৬ লাখ ৭ হাজার ৭৮৯ ভোটার। এরমধ্যে পুরুষ ৩ লাখ ৪ হাজার ৭৩০, মহিলা ৩ লাখ  ৩ হাজার ৫২ ও হিজড়া ভোটার ৭ জন। তিনি আরো জানান সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে ৩ হাজার ৩৫০ জন আনসার সদস্য, ২ হাজার ১০০ পুলিশ সদস্য, ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম দায়িত্ব পালন করবে। সেই সাথে থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ১৮টি ভ্রাম্যমান আদালত । ১৫টি ইউনিয়নে ১৩টি ও পৌরসভায় থাকবে ৩টি ভ্রাম্যমান আদালত এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এসএম শাহীন।

নির্বাচন অফিস সূত্র জানায়, ২১৯টি ভোট কেন্দ্রে ১৭৫৬ কক্ষে ভোটগ্রহণ হবে। এতে দায়িত্ব পালন করবেন ২১৯ প্রিজাইডিং অফিসার, ১৭৫৬ সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩৫১২ পোলিং অফিসার।

নির্বাচনে ১৬ প্রার্থী হলেন, চেয়ারম্যান পদে মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী (আনারস), মোহিত কুমার নাথ (শালিক), আনোয়ার হোসেন বিপুল (দোয়াত কলম), ফাতেমা আনোয়ার (ঘোড়া), তৌহিদ চাকলাদার ফন্টু (মোটরসাইকেল), শাহারুল ইসলাম (জোড়া ফুল), শফিকুল ইসলাম জুয়েল (কাপ পিরিচ) ও  আ.ন.ম আরিফুল ইসলাম হীরা (হেলিকপ্টার)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে কামাল খান পর্বত (তালা), মনিরুজ্জামান (উড়োজাহাজ), শাহজাহান কবীর শিপলু (চশমা), শেখ জাহিদুর রহমান (বৈদ্যুতি বাল্ব) ও সুলতান মাহমুদ বিপুল (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিল্পী খাতুন (হাঁস), বাশিনুর নাহার (ফুটবল) ও জ্যোৎস্না আরা মিলি (কলস)।

এই বিভাগের আরোও খবর

Logo