যশোর শিল্পকলায় তিন দিনব্যাপী উৎসব

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২৯ জানুয়ারী , ২০২৪ ০৪:২৭ আপডেট: ২৯ জানুয়ারী , ২০২৪ ০৪:২৭ এএম
যশোর শিল্পকলায় তিন দিনব্যাপী  উৎসব
যশোর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শুরু হয়েছে তিন দিনব্যাপী পিঠা ও লোকসঙ্গীত উৎসব। রোববার বিকেলে একাডেমির উন্মুক্তমঞ্চে উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার।একাডেমি পরিচালনা কমিটির সহ-সভাপতি ফরাজি আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কালচারাল অফিসার হায়দার আলী শিম্বা, অ্যাডভোকেট বাসুদেব বিশ্বাস, শহিদুল হক বাদল, অনুপম দাস, ডা.আতিকুর রহমান প্রমুখ।

যশোর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শুরু হয়েছে তিন দিনব্যাপী  পিঠা ও লোকসঙ্গীত উৎসব।  রোববার বিকেলে একাডেমির উন্মুক্তমঞ্চে  উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার।একাডেমি পরিচালনা কমিটির সহ-সভাপতি ফরাজি আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কালচারাল অফিসার হায়দার আলী শিম্বা, অ্যাডভোকেট বাসুদেব বিশ্বাস, শহিদুল হক বাদল, অনুপম দাস, ডা.আতিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির এই আয়োজন বাস্তবায়ন করেছ জেলা শিল্পকলা একাডেমি। উৎসবে ১৩টি স্টলে পিঠা প্রদর্শনী ও বিক্রি  হচ্ছে। স্টলগুলো হলো, রূপকার, প্রাপক, নৃত্য বিতান, আইডিয়া পিঠা পার্ক, সকাল সন্ধ্যা পিঠা ঘর, জয়তি সোসাইটি, জেরিনস পিঠা ঘরসহ অন্যান্য।

প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পিঠার স্টল চালু থাকবে। মঞ্চে পরিবেশিত হবে লোকসংগীত। উৎসবের প্রথম দিন পরিতোষ বাউলের নেতৃত্বে একদল শিল্পী লোকসংগীত  পরিবেশন করেন। এ ছাড়াও মেলা উপলক্ষে শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা হয়। সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। ১৫০ শিশু এই প্রতিযোগিতায় অংশ নেয়।

এই বিভাগের আরোও খবর

Logo