যশোরে শিশু শ্রম নিরসন বিষয়ক সেমিনার

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২৯ মে , ২০২৪ ০৬:৩১ আপডেট: ২৯ মে , ২০২৪ ০৬:৩১ এএম
যশোরে শিশু শ্রম নিরসন বিষয়ক সেমিনার
যশোর কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে মঙ্গলবার বেলা ১২ টায় শিশু শ্রম নিরসন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

যশোর কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে মঙ্গলবার বেলা ১২ টায় শিশু শ্রম নিরসন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে বক্তারা বলেন, যেসব শিশু কলকার খানায় কাজ করে, তাদের আয়ে সংসার চলে। একারনে শিশু শ্রম নিরসনের আগে তাদের ভোরণ পোষনের ব্যবস্থা করতে হবে। সেই সাথে তাদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।সভা পতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন আজকের শিশুরা আগামী দিনে দেশের নেতৃত্ব দেবে। এজন্য তাদের সুশিক্ষায় শিক্ষিত করে শিশু শ্রম রোধ করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এটা করা সম্ভব হবে।

সেমিনাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আনিছুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাছান টুকুন, নাসিবের সভাপতি সাকির আলী,কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক আরিফুল ইসলাম,এডাবের সহসভাপতি শাহজান নান্নু প্রমুখ। পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এসএস শাহীন।

এই বিভাগের আরোও খবর

Logo