যশোরে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৮ জুন , ২০২৪ ০৯:৫৩ আপডেট: ৮ জুন , ২০২৪ ০৯:৫৩ এএম
যশোরে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন
এ উপলক্ষে সকালে জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে আলোচনা সভয় অনুষ্ঠিত হয়। সভায় বক্তার গাছ লাগানোর জন্য সকলের প্রতি আহবান জানান। তারা বলেন, গাছ অনেক কমে যাওয়ায় পরিবেশে বিপর্যয় সৃষ্টি হচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য সকলে গাছ লাগানো উচিৎ।

আলোচনা সভা ,র‌্যালি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে বৃহস্পতিবার যশোরে উদযাপিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস।

এ উপলক্ষে সকালে জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে আলোচনা সভয় অনুষ্ঠিত হয়। সভায় বক্তার গাছ লাগানোর জন্য সকলের প্রতি আহবান জানান। তারা বলেন, গাছ অনেক কমে যাওয়ায় পরিবেশে বিপর্যয় সৃষ্টি হ”েছ। পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য সকলে গাছ লাগানো উচিৎ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) এসএম শাহীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আছাদুজ্জামান,সহকারী  বন সংরক্ষক অনিতা মন্ডল।পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক নুর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন  প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

আলোচনা শুরুর আগে কালেক্টরেট চত্বর থেকে র‌্যালি বের করা হয়। শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১৫ শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এই বিভাগের আরোও খবর

Logo