যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গণহত্যা দিবস পালন

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২৬ মার্চ , ২০২৪ ০৮:০৪ আপডেট: ২৬ মার্চ , ২০২৪ ০৮:০৪ এএম
যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গণহত্যা দিবস পালন
২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রামান্য চিত্র প্রর্দশন, স্মৃতিচারণ, আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে  প্রামান্য চিত্র প্রর্দশন, স্মৃতিচারণ, আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন ২৫ মার্চ পাকিস্তানী সেনা বাহিনী নির্বিচারে বাংলার মানুষকে হত্যা করে। বঙ্গবন্ধু যখন তাদের প্রস্তাবে রাজি না হন। সেকারনে তারা এ হত্যাকান্ড করে বাঙালী কন্ঠ স্তব্ধ করতে চেয়েছিল। তাদের সেই স্বপ্ন পুরণ হয়নি। বাঙালীরা জীবন দিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করে।

এমএম কলেজ

গণহত্যা দিবস উপলক্ষে সরকারি মাইকেল মধুসূদন কলেজের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার।

সম্মানীত অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলা। বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু বক্কর সিদ্দিকী।

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও অনুষ্ঠানের আহবায়ক প্রফেসর মদন কুমার সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রফেসর জিল্লুল বারী, সহযোগি অধ্যাপক আব্দুল মমিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক শাহাদাৎ হোসেন।

সরকারি মহিলা কলেজ

সরকারি মহিলা কলেজে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক সৈয়দ আহসান হাবীব, অনুষ্ঠানের আহবায়ক মাহাবুবা আখতার ছন্দা। কলেজের অধ্যক্ষ প্রফেসর সেলিনা খাতুনের সভাপতিত্বে বক্তব্য রাখেথন সহযোগী অধ্যাপক নাছিরুল ইসলাম, প্রভাষক দীপ্তি মিত্র প্রমুখ। পরিচালনা করেন সহকারী অধ্যাপক বিএম নাহিদ নেওয়াজ।

সরকারি সিটি কলেজ

সরকারি সিটি কলেজের প্রামান্য চিত্র প্রদর্শন, আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়।

প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডাক্তার ইয়াকুব আলী মোল্লা। প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর অরবিন্দু কুমার কুন্ডু।

অনুষ্ঠানের আহবায়ক রামপ্রসাদ মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর অমলেন্দু বিশ^াস, শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগি অধ্যাপক আব্দুল হালিম।

 হামিদপুর আল হেরা কলেজ

হামিদপুর আল হেরা কলেজের আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দীন।

অধ্যক্ষ মফিজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ সাইফুল ইসলাম তুহিন, শিক্ষক প্রতিনিধি আব্দুল হাকাম, বিধান চন্দ্র, নাজমুন্নাহার প্রমুখ।

পরিচালনা সহকারী অধ্যাপক আশরাফ আলী।

এই বিভাগের আরোও খবর

Logo