মদাতীতে জমি দখল ও গাছ কেটে ফেলার অভিযোগ

রশিদুল ইসলাম প্রকাশিত: ৩১ জানুয়ারী , ২০২৪ ০৫:৫৫ আপডেট: ৩১ জানুয়ারী , ২০২৪ ০৫:৫৫ এএম
মদাতীতে জমি দখল ও গাছ কেটে ফেলার অভিযোগ
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় আপন সহদর ভাইয়ের বিরুদ্ধে জমি দখল ও গাছ কেটে ফেলার অভিযোগ করেছেন উপজেলার মদাতী ইউনিয়নের মৌজা শাখাতী গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে মো: সুজাব মিয়া (৫৮) ।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় আপন সহদর ভাইয়ের বিরুদ্ধে জমি দখল ও গাছ কেটে ফেলার অভিযোগ করেছেন  উপজেলার মদাতী ইউনিয়নের  মৌজা শাখাতী গ্রামের  মৃত জামাল উদ্দিনের ছেলে  মো: সুজাব মিয়া (৫৮) । 

আজ ৩০ শে জানুয়ারী ( দুপুরে) সরে জমিনে গিয়ে জানা যায় যে, মৌজা শাখাতি মৌজাস্থ নিম্ন তফসিল ভুক্ত জে এল নং ০৩ খতিয়ান নং ১৫২৩ দাগ নং ২৪১০ দাগে মোট সাত শতাংশ জমি কে কেন্দ্র করে উভয় ভাইয়ের মধ্যে বিরোধ দেখা দেয়। 

অভিযোগ সুত্রে জানা যায় যে উক্ত তফসিলভুক্ত জমি ১৯৮৭ সাল হতে ভোগদখল করে আসেন অভিযোগকারী সুজাব মিয়া। তার ভোগদখল করা অবস্থায় উক্ত জমিটি তার আপন সহদর ভাই  নজরুল ইসলাম গং গত ২২/১/২০২৪ ইং তারিখ বিকেল আনুমানিক ৪টার দিকে  
 নিজেদের দাবি করে  বেদখল করে ও জমিতে খাকা সকল গাছপালা কেটে নিয়ে যায় । এ ঘটনায় কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী সুজাব মিয়া।  


এ বিষয়ে সুজাব মিয়া  বলেন, জমিটি আমার  নিজ নামীয় ক্রয়কৃত সম্পত্তি। অপর একটি দাগে আমি ও আমার সহোদর ছোট ভাই  ১০ শতক জমি একত্রে ক্রয় করি। জমির অংশ হিসেবে আমি আমার নিজ নামীয় ক্রয় কৃত ৭ শতাংশ জমি তাকে ভোগ দখল করার জন্য দেই। 

কয়েকদিন আগে  আমার সহোদর  নজরুল ইসলাম গং আমার সঙ্গে ক্রয়কৃত ১০ শতক জমির ভাগ ৫ শতক বুঝে নিয়ে আমাকে আর  আমার নিজ নামে  ক্রয়-কৃত ৭  শতক জমি ফেরত না দিয়ে জমিটি বেদখল করে জমিতে লাগানো আমার গাছপালা কেটে ফেলে। এ বিষয়ে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করেছি  কালিগঞ্জ থানা পুলিশ আমার অভিযোগের ভিত্তিতে ঘটনা স্থল পরিদর্শন করেছেন। তবে বিষয়টি এখন পর্যন্ত কোন সুরাহা হয়নি।  

অপরদিকে অভিযুক্ত   নজরুল ইসলাম জানান,  ১০ শতক জমির আমার ৫ শতক অংশ আমি বের করে নিয়েছি।  আর আমাকে দেয়া ৭ শতক জমির মধ্যে তিনি আমাকে ৬ শতক জমি দলিল দিয়েছে বলে দাবি করেন।

এই বিভাগের আরোও খবর

Logo