ভৈরবের যশোর শহর অংশের অবৈধ স্থাপনা উচ্ছদ

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২৪ আগস্ট , ২০২৪ ১৩:৩০ আপডেট: ২৪ আগস্ট , ২০২৪ ১৩:৩০ পিএম
ভৈরবের যশোর শহর অংশের অবৈধ স্থাপনা উচ্ছদ
প্রথম দিন সকালে দড়াটানা ব্রিজের পূর্ব পাশে ভৈরব নদের দক্ষিণ পাশে রাজধানী হোটেলের বাড়তি অংশ, ৫ তলা এইচবি মার্কেট ও জনতা মার্কেটের ভবনের অংশ স্কেভ লেটার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। বিকেলে আরো অবৈধ স্থাপনা উচ্ছদ করা হয়েছে বলে জানান পৌরসভার সহকারী প্রকৌশলী বিএম কামাল আহমেদ।

যশোর পৌরসভার উদ্যোগে ভৈরবের শহর অংশের অবৈধ  স্থাপনা উচ্ছদ কার্যক্রম শুক্রবার শুরু করা হয়েছে। বৈষম্য ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সহযোগিতায় এ কার্যক্রম শুরু করা হয়।

প্রথম দিন সকালে দড়াটানা ব্রিজের পূর্ব পাশে ভৈরব নদের দক্ষিণ পাশে রাজধানী হোটেলের বাড়তি অংশ, ৫ তলা এইচবি মার্কেট ও  জনতা মার্কেটের ভবনের অংশ স্কেভ লেটার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। বিকেলে আরো অবৈধ স্থাপনা  উচ্ছদ  করা হয়েছে বলে জানান পৌরসভার সহকারী প্রকৌশলী বিএম কামাল আহমেদ।

তিনি জানান ভৈরব নদের দক্ষিণ পাশে দড়াটানা ব্রিজের পূর্বপাশ দিয়ে অবৈধ স্থাপনা ভাংতে ভাংতে কাঠেরপুল ব্রিজ পর্যন্ত সকল অবৈধ স্থাপনা উচ্ছদ  করা হবে। এরপর কাঠেরপুল ব্রিজের পশ্চিমপাশ থেকে শুরু করে ইবনে সিনা হাসপাতালের পেছনের অংশের সকল অবৈধ স্থাপনা উচ্ছদ  করা হবে। পর্যায়ক্রমের ভৈরবের ধারের সকল অবৈধ স্থাপনা উচ্ছদ  করা হবে। পৌরসভার নির্বাহী কর্মকর্তা জায়েদ হোসেন জানান, অবৈধ স্থাপনা  সরিয়ে নেয়ার জহন্য বৃহস্পতিবার পৌরসভার পক্ষ থেকে শহরে মাইকিং করানো হয়েছে। কর্মকর্তারা স্বশরীরে গিয়ে অবৈধ স্থাপনা  সরিয়ে নিতে স্থাপনার  মালিকদের বলা হয়েছে। এরপর উচ্ছদ  কার্যক্রম শুরু করা হয়।

উচ্ছদ অভিযানে উচ্ছদ  ছিলেন পৌরসভার প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রফিকুল হাসান, পৌরসভার প্রধাননির্বাহী কর্মকর্তা নাবিদ হোসেন, নির্বাহী কর্মকর্তা জায়েদ হোসেন,সহকারী প্রকৌশলী বিএম কামাল আহমেদ, হিসাব রক্ষক আব্দুল হান্নান, সার্ভেয়ার হাফিজুর রহমান, বৈষম্য ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক রাশেদ খান, কাউন্সিলর রাশেদ আব্বাস রাজ প্রমুখ।

এই বিভাগের আরোও খবর

Logo