ভেড়ামারা উপজেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় রাতের অন্ধকারে নির্মাণ কৃত অবৈধ স্হাপনা উচ্ছেদ

মোঃ রাকিব হোসেন প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর , ২০২৪ ১৭:০৫ আপডেট: ১৪ সেপ্টেম্বর , ২০২৪ ১৭:০৫ পিএম
ভেড়ামারা উপজেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় রাতের অন্ধকারে নির্মাণ কৃত অবৈধ স্হাপনা উচ্ছেদ
কিন্তু গত ১২/০৯/২০২৪ ইং তারিখে গভীর রাতে হঠাৎ করে পৌর রাস্তার উপরে অবস্থানরত দোকানদাররা পাকা টিনসেড দোকান ঘর নির্মান করে ফেলেন। দোকান তৈরীর বিষয়ে কোন ব্যাক্তিই কোন তথ্য না দেওয়ায় সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসাইন রেল বাজার বনিক সমিতির নেতৃবৃন্দ ও পৌরসভার সহায়তা দোকান গুলো উচ্ছেদ করেন।

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় রাতের অন্ধকারে নির্মাণ কৃত দখল বাজদের অবৈধ দোকান ঘর স্থাপনা উচ্ছেদ অভিযান সম্পূর্ণ ভেঙে গুড়িয়ে দেয়া হয়।

ভেড়ামারা উপজেলা সুযোগ্য নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডুর সার্বিক নির্দেশনায় আজ শুক্রবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসাইন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভেড়ামারা পৌরসভার রেলওয়ে প্লাটফর্ম বাউন্ডারি সংলগ্ন  খিচুড়ি পট্টি মার্কেটে অভিযান পরিচালনা করে অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা কালে সরেজমিনে দেখা যায় বাংলাদেশ রেলওয়ে কর্তৃক খিচুড়ি পট্টি মার্কেট'র সামনে ৮ ফিট রাস্তা জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে রাখেন।

কিন্তু গত ১২/০৯/২০২৪ ইং তারিখে গভীর রাতে হঠাৎ করে পৌর রাস্তার উপরে অবস্থানরত দোকানদাররা পাকা টিনসেড দোকান ঘর নির্মান  করে ফেলেন। দোকান তৈরীর বিষয়ে কোন ব্যাক্তিই কোন তথ্য না দেওয়ায় সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসাইন রেল বাজার বনিক সমিতির নেতৃবৃন্দ  ও পৌরসভার সহায়তা দোকান গুলো উচ্ছেদ করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব প্রতিনিধি কে বলেন, ঘটনাটি আমার দৃষ্টি গোচর হওয়া মাত্র উপজেলা প্রশাসন বিধিমালা অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করেছেন এবং এমন অভিযান চলমান থাকবে বলে ও জানিয়েছেন। সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসাইন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব প্রতিনিধি কে জানান তাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি বলেন, হটাৎ করে ট্রেনের টিকেট কাটতে এসে দেখি রাতারাতি ঘর নির্মাণ এর মহোৎসব। আশপাশের ব্যবসায়ীদের কাছে কারা দোকান নির্মাণ করছে জানতে চাইলে কেউ মুখ খুলতে নারাজ। কেউ নাকি জানেন না। তাৎক্ষণিকভাবে নিউজ করি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু মহোদয় এর কাছে বিষয় টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার উপর দোকান ঘর নির্মাণ এটা মোটেই সম্ভব নয়। তাৎক্ষণিক তিনি পদক্ষেপ গ্রহণ করায় ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ এবং ব্যবসায়ী মহল সাধুবাদ জানিয়েছেন।

এই বিভাগের আরোও খবর

Logo