ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচন -২০২৪

মোঃ সাহেদ হোসেন প্রকাশিত: ৬ মে , ২০২৪ ১০:২৪ আপডেট: ৬ মে , ২০২৪ ১০:২৪ এএম
ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচন -২০২৪
আসন্ন ৬ষ্ঠ ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচন ২য় ধাপে আগামী ২১ মে /২০২৪ ইং তারিখে অনুষ্ঠিত হবে।আর নির্বাচনকে ঘিরে বিশেষ করে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানের প্রচার প্রচারণা তুঙ্গে রয়েছে। বেলা ২ টা বাজার সাথে সাথে পৌরসভা সহ উপজেলার ৬ টি ইউনিয়নে প্রার্থীদের পাঁচমিশালী গান আর অলংকার খচিত অর্নামেন্স আর বিশেষণ মিশ্রিত মাইক প্রচার চলে রাত ৮ টা অবধি।এর সাথে থাকে প্রার্থী ও তার প্রচার সংগীদের নানা প্রকার গণসংযোগ।

আসন্ন ৬ষ্ঠ ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচন  ২য় ধাপে আগামী ২১ মে /২০২৪ ইং তারিখে অনুষ্ঠিত হবে।আর নির্বাচনকে ঘিরে বিশেষ করে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানের প্রচার প্রচারণা তুঙ্গে রয়েছে। বেলা ২ টা বাজার সাথে সাথে পৌরসভা সহ উপজেলার ৬ টি ইউনিয়নে প্রার্থীদের পাঁচমিশালী গান আর অলংকার খচিত অর্নামেন্স আর বিশেষণ মিশ্রিত মাইক প্রচার চলে রাত ৮ টা অবধি।এর সাথে থাকে প্রার্থী ও তার প্রচার সংগীদের নানা প্রকার গণসংযোগ।

এ উপজেলায় চেয়ারম্যান পদে দুজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।এদের মধ্যে একজন উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বর্তমান চেয়ারম্যান হাজী আক্তারুজ্জামান মিঠু ও অপরজন ভেড়ামারা পৌর আওয়ামীলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল মুকুল।

গত ৩০ মার্চ মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে হাজী আক্তারুজ্জামান মিঠুমনোনয়ন পত্র প্রত্যাহার করলে আবু হেনা মোস্তফা কামাল মুকুল একক প্রার্থী হিসেবে রয়ে যান।যেহেতু প্রতিদ্বন্দি প্রার্থী নেই সেকারণে চেয়ারম্যান পদে আবু হেনা মোস্তফা কামাল মুকুল বিনা প্রতিদ্বন্দিতায় বৈতরণী পার হয়েছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট না হওয়ার কারণে ভোটারদের মাঝে ভোটের উৎসব, আমেজ অনেকটাই ক্ষীণ বলে মনে হচ্ছে।ভোটে প্রাণ চঞ্চলতা দৃশ্যত কম মনে হচ্ছে। সেক্ষেত্রে ভোটে ভোটার উপস্হিতির পার্সেন্ট নিয়ে অনেকেই উদ্বিগ্ন। 

তবে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা বিরামহীনভাবে ভোটযুদ্ধে নেমে পড়েছেন। প্রার্থীদের স্বতঃস্ফুর্ত পদচারণা লক্ষ্যণীয়।পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আখম গোলাম ফারুক মাষ্টার উড়োজাহাজ , মানিক মিয়া টিয়া পাখী, বর্তমান ভাইস চেয়ারম্যান বুলবুল হাসান পিপুল  পালকি,রাজিবুর রহমান রাজু চশমা, সাংবাদিক আরিফুজ্জামান লিপটন টিউবওয়েল, তৌহিদুল ইসলাম লাল্টু বই এবং নুর আলম বিশ্বাস তালা প্রতিকে ভোটযুদ্ধে নেমেছেন।অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইন্দোনেশিয়া সিটু  হাঁস এবং নার্গিস খাতুন তীর ধনুক প্রতিকে প্রতিদ্বন্দিতা করছেন।প্রার্থীদের সাথে আলাপকালে তারা সকলেই জয়ের ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যাক্ত করেন এবং জয়ী হতে তারাভোটারদের নানা প্রতিশ্রুতি প্রদান করছেন। 

তবে সবকিছু ছাপিয়ে ভোটারদের মনোসন্তুষ্টি করে কে হবেন আগামী দিনে  ভেড়ামার উপজেলা  পরিষদের ভাইস চেয়ারম্যান বা মহিলা ভাইস চেয়ারম্যান তা নিয়ে লোকাল ভোট বিশ্লেষকদের চলছে চুলচেরা বিশ্লেষণ। তবে বিজয়ের শেষ হাসি কে হাসবেন তা দেখতে চোখ রাখতে হবে ২১ মে গ্রান্ড ফাইনাল খেলা দেখা পর্যন্ত।আর ততক্ষণ পর্যন্ত শুধুই অপেক্ষা।

এই বিভাগের আরোও খবর

Logo