ভাঙ্গায় জমে উঠেছে ঈদ বাজার

বিপ্লব কুমার দাস প্রকাশিত: ৪ এপ্রিল , ২০২৪ ১০:১৬ আপডেট: ৪ এপ্রিল , ২০২৪ ১০:১৬ এএম
ভাঙ্গায় জমে উঠেছে ঈদ বাজার
ফরিদপুরের ভাঙ্গায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদের বাজার জমে উঠেছে। উপজেলা সদর সহ প্রত্যন্ত অঞ্চলের বাজার গুলোর শপিং মল ও দোকান গুলোতে উপচে পড়া ভীড়। নারী - পুরুষ সমানতালে ভীড় ঠেলে কেনাকাটা করছেন।

ফরিদপুরের ভাঙ্গায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদের বাজার জমে  উঠেছে। উপজেলা সদর সহ প্রত্যন্ত অঞ্চলের বাজার গুলোর শপিং মল ও দোকান গুলোতে উপচে পড়া ভীড়। নারী - পুরুষ সমানতালে ভীড় ঠেলে কেনাকাটা করছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ভাঙ্গা পৌরসদর বাজারের মেইন রোড, কালীবাড়ি রোড, কলেজ রোড ও শাড়ী পট্টি ঘুরে দেখা গেছে লোকজনের কেনাকাটার ব্যস্ততা। নারী - পুরুষ সহ ছোট ছোট ছেলে - মেয়েরা দোকানে জামাকাপড় পছন্দ করছেন। উপজেলার গজারিয়া গ্রামের ডাক্তার মোঃ নওয়াব আলী জানান, মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হচ্ছে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা। 

তবে একমাস সিয়াম সাধনার পর ঈদুল ফিতরের আনন্দটা বেশি উপভোগ্য। এই আনন্দটা স্ত্রী-সন্তান, বাবা-মায়ের সঙ্গে উপভোগ করা হয়। সবচেয়ে উৎসাহ জাগে নতুন কাপড় পড়তে। এজন্য নতুন কাপড় কিনতে এসেছেন। দাস বস্ত্রালয়ের মালিক বাসুদেব দাস বলেন, গত বছরের তুলনায় এবছর ঈদের আনন্দ মানুষ উপভোগ করতে পারেন বলে মনে করি। তাই এবার বাজারে মানুষের উপচে পড়া ভীড় দেখা যাচ্ছে। গত বছরের কেনাবেচা একটু কম হওয়াতে ব্যবসায় লাভও তেমন হয়নি। এবছর পুষিয়ে নিতে পারবেন বলে আশা প্রকাশ করেন। কলেজ রোডের জুতার দোকান মালিক আইয়ুব মোল্লা জানান, ঈদে জামা কাপড় কিনে তার সঙ্গে মিলিয়ে জুতা কিনেন। বিশেষ করে ছোট ছোট ছেলে - মেয়েরা জুতা কেনার বেশি আগ্রহ দেখায়। এবছর অন্যান্য বছরের তুলনায় জুতার দোকানে জনসমাগম বেশি হচ্ছে। কালীবাড়ি রোডের সেঞ্চুরি টেইলার্স মালিক মানিক দাস বলেন, বিগত বছরগুলোর থেকে এবছর কাজের চাপ একটু বেশি। তাই, রাত জেগে কাজ করতে হচ্ছে। 

এই বিভাগের আরোও খবর

Logo