বাকৃবিতে আবারো রেলপথ অবরোধ

মোঃ আশিকুজ্জামান প্রকাশিত: ৮ জুলাই , ২০২৪ ১৫:১৮ আপডেট: ৮ জুলাই , ২০২৪ ১৫:১৮ পিএম
বাকৃবিতে আবারো রেলপথ অবরোধ
"বাংলা ব্লকেড" কর্মসূচির অংশ হিসেবে আবারো ঢাকা- ময়মনসিংহ রেলপথ অবরোধ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) দুপুর দেড়টায় বাকৃবির জব্বারের মোড়-সংলগ্ন এলাকায় ঢাকা থেকে জামালপুরগামী জামালপুর এক্সপ্রেস ট্রেনটি অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন কোটা বিরোধী স্লোগান দিতে থাকেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত দেশব্যাপী 'বাংলা ব্লকেড' কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। 

"বাংলা ব্লকেড" কর্মসূচির অংশ হিসেবে আবারো ঢাকা- ময়মনসিংহ রেলপথ অবরোধ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) দুপুর দেড়টায় বাকৃবির জব্বারের মোড়-সংলগ্ন এলাকায় ঢাকা থেকে জামালপুরগামী জামালপুর এক্সপ্রেস ট্রেনটি অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন কোটা বিরোধী স্লোগান দিতে থাকেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। মিছিলটি বাকৃবির কে. আর মার্কেটসহ গুরুত্বপূর্ণ সড়ক ও ভবন ঘুরে জব্বারের মোড়ে গিয়ে শেষ হয়। এরপর রেলপথ অবরোধ করেন শিক্ষার্থীরা।এসময় শিক্ষার্থীরা এক দফা কর্মসূচি ঘোষণা করেন। তারা বলেন, আজ থেকে আমরা এক দফা কর্মসূচি পালন করবো।

সরকারি চাকরির সকল গ্রেডে  অযৌক্তিক ও বৈষম্য মূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠী ও বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কোটাকে ন্যায্যতার ভিত্তিতে নূন্যতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংস্কার করতে হবে।আন্দোলনরত শিক্ষার্থীরা আরও বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ দেশের ছাত্র সমাজ দেশব্যাপী 'বাংলা ব্লকেড' কর্মসূচি চালিয়ে যাবে।

এই বিভাগের আরোও খবর

Logo