ফেনীতে প্রবল কাল বৈশাখী ঝড়

তানভীরুল ইসলাম প্রকাশিত: ৬ মে , ২০২৪ ১০:৩১ আপডেট: ৬ মে , ২০২৪ ১০:৩১ এএম
ফেনীতে প্রবল কাল বৈশাখী ঝড়
আজ সোমবার দুপুর ১.১৫ মিনিট থেকে ফেনীতে প্রবল ঝড় তুফান শুরু হয়ে চলেছে টানা ২ ঘন্টা। প্রথমে অন্ধকারাচ্ছন্ন হয়ে তুফান শুরু হয়।এরপরে আকাশের গর্জনের সাথে শুরু হয় প্রচন্ড ঝড় বৃষ্টি। ভেঙে পড়ে গাছ পালা ও বৈদ্যুতিক খুঁটিসহ বিভিন্ন জিনিসপত্র। ফেনী শহরে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এ-ই যেন অমানবিক বিপর্যয় নেমে আসে পুরো শহরে।

আজ সোমবার দুপুর ১.১৫ মিনিট থেকে ফেনীতে প্রবল ঝড় তুফান শুরু হয়ে চলেছে টানা ২ ঘন্টা। প্রথমে অন্ধকারাচ্ছন্ন হয়ে তুফান শুরু হয়।এরপরে আকাশের গর্জনের সাথে শুরু হয় প্রচন্ড ঝড় বৃষ্টি।  ভেঙে পড়ে গাছ পালা ও বৈদ্যুতিক খুঁটিসহ বিভিন্ন জিনিসপত্র। ফেনী শহরে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এ-ই যেন অমানবিক বিপর্যয় নেমে আসে পুরো শহরে। 

বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ায় বিদ্যুৎহীন হয়ে পড়েছে পুরোজেলার মানুষজন।  রাস্তায় ব্যাপক গাছ পালা উপড়ে পড়ায় রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। 

উপড়ে গেছে ঘরের টিন ভেঙে পড়েছে নতুন তৈরী করা দালানও। 

একদিকে নেই বিদ্যুৎ অপরদিকে শহরে পানি বন্দী মানুষ আর গ্রামে গাছপালা উপড়ে পড়ায় রাস্তা বন্ধ। অন্ধকারাচ্ছন্ন এক ভুতুড়ে পরিবেশ বিরাজমান রয়েছে বর্তমানে। প্রচুর গরমে জনজীবন যখন অতিষ্ঠ হয়ে উঠেছে এমন ঝড় বৃষ্টি অনেকের কাছে স্বস্তির কারণ হলেও খেটে-খাওয়া মানুষের জন্য যেনো এক দুর্ভোগ। বন্ধ হয়ে গেছে স্বাভাবিক ব্যাবসায়িক কার্যক্রম।  

এই বিভাগের আরোও খবর

Logo