ফরিদপুরে নকল ওর স্যালাইন তৈরির কারখানা

এ এস এম জুনায়েদ প্রকাশিত: ১৬ মে , ২০২৪ ০৫:৫৮ আপডেট: ১৬ মে , ২০২৪ ০৫:৫৮ এএম
ফরিদপুরে নকল ওর স্যালাইন তৈরির কারখানা
ফরিদপুরে নকল ওর স্যালাইন তৈরির কারখানার সন্ধান মিলেছে। অভিযান পরিচালনাকালে ভ্রাম্যমাণ আদালত কারখানা ও গোডাউন সিলগালা করে দেন। নকল পণ্য উৎপাদন করায় প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

ফরিদপুরে নকল ওর স্যালাইন তৈরির কারখানার সন্ধান মিলেছে। অভিযান পরিচালনাকালে  ভ্রাম্যমাণ আদালত কারখানা ও গোডাউন সিলগালা করে দেন। নকল পণ্য উৎপাদন করায় প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ মে) রাতে  জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে অভিযান চালান

রাত সাড়ে ৮টায় গিয়ে কারখানাটি  বাইরে থেকে তালাবদ্ধ অবস্থায়  পাওয়া যায় । কিন্তু ভেতরে চলছিল  নকল খাবার স্যালাইন তৈরির কর্মযজ্ঞ । এমন সময় হাজির ভ্রাম্যমাণ আদালত। ধাক্কাধাক্কি করতে থাকায় এক পর্যায়ে খোলা হয় গেট। ভেতরে ঢুকেই দেখা গেল কারখানায় তৈরি করা হচ্ছিল খাবার স্যালাইন। স্যালাইনের মোড়ক হুবহু এসএমসির মোড়কের অবিকল। দেখা যায় ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট কারখানা ও গোডাউন সিলগালা করে দেন এবং দুই লাখ টাকা জরিমানা করা হয়।

ফরিদপুর জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেন জানান, গোপন সংবাদ পেয়ে  কানাইপুরের রুপা ফুড প্রোডাক্টসে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। নকল খাবার স্যালাইন তৈরির অপরাধে প্রতিষ্ঠানটির কারখানা ও গোডাউন সিলগালা করে দেওয়া হয় এবং দুই লাখ টাকা জরিমানাও করা হয়। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অন্যান্য আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন। 

এই বিভাগের আরোও খবর

Logo