ফরিদগঞ্জে নো হেলমেট নো ফুয়েল কার্যক্রম

জাকির হোসেন সৈকত প্রকাশিত: ১৯ মে , ২০২৪ ১১:৫৩ আপডেট: ১৯ মে , ২০২৪ ১১:৫৩ এএম
ফরিদগঞ্জে নো হেলমেট নো ফুয়েল কার্যক্রম
সারাদেশের ন্যায় চাঁদপুরের ফরিদগঞ্জে নো হেলমেট নো ফুয়েল কার্যক্রম শুরু করেছে থানা পুলিশ। রবিবার ১৯শে মে দুপুরে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে থানা অফিসার ইনর্চাজ সাইদুল ইসলামের নেতৃত্বে এই কার্যক্রম পালন করা হয়েছে।

সারাদেশের ন্যায় চাঁদপুরের ফরিদগঞ্জে নো হেলমেট নো ফুয়েল কার্যক্রম শুরু করেছে থানা পুলিশ। রবিবার ১৯শে মে দুপুরে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে থানা অফিসার ইনর্চাজ সাইদুল ইসলামের নেতৃত্বে এই কার্যক্রম পালন করা হয়েছে।

মোটরসাইকেল চালকের হেলমেট পরাতে পুলিশের এই নতুন কৌশল কে স্বাগত জানিয়েছে চালকরা। এতে করে যেমন দূর্ঘটনা এড়ানো যায় তেমনি গরমের রৌদ থেকে রক্ষা পাওয়া যায়।

এসময় রাস্তার মধ্যে যারা হেলমেটবিহীন মোটরসাইকেল চালাচ্ছেন তাদের হেলমেট পরার জন্য উৎসাহিত করা হচ্ছে। সাথে জরিমানার আওতায় আনা হচ্ছে। এছাড়া পেট্রোল সচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়।পাম্প পাম্পগুলোর কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেয়া হয়। উপজেলার বিভিন্ন পয়েন্টে এই অভিযান চলছে বলে জানান থানা পুলিশ।

অফিসার ইনর্চাজ মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, এসপি সাইফুল ইসলাম ও সড়ক ও যোগাযোগমন্ত্রী নির্দেশনা দিয়েছেন হেলমেট ছাড়া কাউকে ফুয়েল না দেওয়া জন্য। তারই অংশ হিসাবে সারাদেশেই কার্যক্রমের চলমান রয়েছে। হেলমেটবিহীন যারা মোটরসাইকেল নিয়ে সড়কে বের হবে তাদেরকে আইনের আওতায় আনা হবে। শুরুতে আমরা মানুষ যাতে হেলমেট ব্যবহার করে,সেই জন্য আমরা মানুষের মাঝে সচেতনতা করতে প্রচার প্রচারণা করেছি।

বিশেষ করে আমরা প্রত্যেক পেট্রোল পাম্পে আমরা নির্দেশনা দিয়েছি যাতে কোন হেলমেটবিহীন কোন মোটরসাইকেল আরোহীকে পেট্রোল-অকটেন না দেয়।

এই বিভাগের আরোও খবর

Logo