ফরিদগঞ্জে ইফতার সামগ্রী বিতরন কালে হামলা ও ভাংচুর

জাকির হোসেন সৈকত প্রকাশিত: ১০ মার্চ , ২০২৪ ১৪:৩৯ আপডেট: ১০ মার্চ , ২০২৪ ১৪:৩৯ পিএম
ফরিদগঞ্জে ইফতার সামগ্রী বিতরন কালে হামলা ও ভাংচুর
চাঁদপুরের ফরিদগঞ্জে ইফতার সামগ্রী বিতরন কালে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এতে দুইজন গুরুতর আহত হন। আহত একজন কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং অপরজনকে চাঁদপুর সদর হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। উক্ত ঘটনায় ৯মার্চ শনিবার ১০জনকে বিবাদী করে থানায় মামলা দায়ের করা হয়। এদিকে ৮ই মার্চ রাতে হেলাল মৃধ্য ও মনোয়ার হোসেন মিষ্টারকে আটক করেছে পুলিশ। এই ঘটনায় এলাকাতে মিশ্র প্রতিকৃয়া দেখা দেয়। ঘটনাটি উপজেলার ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ হর্নি দুর্গাপুর গ্রামের ৯ নং ওয়ার্ডের মৃধা বাড়িতে ঘটেছে।

চাঁদপুরের ফরিদগঞ্জে ইফতার সামগ্রী বিতরন কালে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এতে দুইজন গুরুতর আহত হন। আহত একজন কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং অপরজনকে চাঁদপুর সদর হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। উক্ত ঘটনায় ৯মার্চ শনিবার ১০জনকে বিবাদী করে থানায় মামলা  দায়ের করা হয়। এদিকে ৮ই মার্চ রাতে হেলাল মৃধ্য ও মনোয়ার হোসেন মিষ্টারকে আটক করেছে পুলিশ। এই ঘটনায় এলাকাতে মিশ্র প্রতিকৃয়া দেখা দেয়। ঘটনাটি উপজেলার ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ হর্নি দুর্গাপুর গ্রামের ৯ নং ওয়ার্ডের মৃধা বাড়িতে ঘটেছে।

সরজমিনে গিয়ে জানা যায়, একে অন্যের হাত ধরি, দারিদ্যমুক্ত মুক্ত সমাজ ঘড়ি এই স্লোগান কে কেন্দ্র করে মৃধা প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন যাত্রা শুরু করেন। তারই অংশ হিসেবে গত ৮ই মার্চ শুক্রবার মৃধা বাড়ি জামে মসজিদ সংলগ্ন মাঠে অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরন কালে একটি পক্ষ হামলা ও ভাঙচুর চালায়। এতে লিলুপা বেগম ও হিরন কে মারধর এবং তাদের বসত ঘর ভাংচুর করে। হামলা চলাকালীন সময় মৃধা প্রবাসী সংগঠনের লোকজন ৯৯৯ ফোন দিলে তাৎক্ষণনি পুলিশের এসআই সঞ্জয় তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। উক্ত ঘটনায় আসিফ মৃধ্য বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।এদিকে আরো জানাযায়, মৃধা বাড়ির প্রবাসী কিছু তরুণ সমাজ সেবক ও মসজিদের মুসল্লিদের নিয়ে একটি অরাজনৈতিক অলাভ -জনক সেবামূলক এই সংগঠন করেন । এর লক্ষ্যে উদ্দেশ্য হল, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো, অসহায় মানুষের মাঝে রমজানে ফিতরা, যাকাতের টাকা, ইফতার সামগ্রী ও মসজিদ ফাউন্ডেশন এর উন্নয়নমূলক কাজ করা।

এ সময় সংগঠনির সদস্য মামুন মৃধা, আসিফ মৃধা, সাইফুল মৃধা, রাজীব মৃধা,ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বলেন, ইফতার সামগ্রী বিতরণ কালিন সময় হঠাৎ করে মিস্টার মৃধা, ও হেলাল মৃধা এসে আমাদের উপর হামলা চালায়। আমাদের অনুষ্ঠান বন্ধ করে দেয়। তারা ফোনে দিয়ে আরো দলবল নিয়ে লাঠি সোটা ও দেশীয় অস্ত্র দিয়ে আমাদের বাড়ি ঘর ও আমাদের বোনেদের উপর হামলা এবং মোটরসাইকেল ভাংচুর করে। এই সংগঠন করেছি মানুষের উপকারের জন্য সেই খানেও তারা আমাদের উপর হামলা চালায়। আমরা এর বিচার চাই।

এদিকে আসিফের পিতা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা মৃধা বলেন, আমি ঘরে শুয়ে ছিলাম, হঠাৎ করে মিস্টার ও হেলাল মৃধার দল আমার ঘরে ড়ুকে ঘরের জানালা ও আসবাবপত্র ভাঙচুর করে এবং হুমকি-ধুমকি দিয়ে যায়।এদিকে মিস্টার ও তার স্ত্রী রিনা বেগম বলেন, আমার স্বামী মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার সময় বলে মজিব কোট গায়ে দিয়েছিস তোর পাঞ্জাবির সাথে মানায় না। আমার স্বামীর উপর হামলা করে, আমি ধরতে গেলে আমার উপরও হামলা করে।হেলাল মৃধা বলেন, এটা কোন সামাজিক সংগঠন নয় এগুলা বিএনপির সংগঠন আমাদের কাউকে সংগঠনের সাথে রাখে নাই। আমাদের উপর হামলা করেছে।ফরিদগঞ্জ থানা ওসি তদন্ত প্রদীপ মন্ডল বলেন, ৯৯৯ ফোনে কল পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ঘটনার সত্যে পেয়ে মামলা গ্রহন করি। রাতেই আমরা ২জন আটক করতে সক্ষম হই। বাকি আসামীদের আটক করতে কাজ করছে পুলিশ

এই বিভাগের আরোও খবর

Logo