ফরিদগঞ্জে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি পেশ

জাকির হোসেন সৈকত প্রকাশিত: ২ সেপ্টেম্বর , ২০২৪ ১৬:১৫ আপডেট: ২ সেপ্টেম্বর , ২০২৪ ১৬:১৫ পিএম
ফরিদগঞ্জে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি পেশ
রোববার (০১ সেপ্টেম্বর) দিনব্যাপী কলেজ ক্যাম্পাসে বৈষম্যবিরোধী ছাত্র সমাজের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে ওই কলেজের শিক্ষক ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মৌলি মন্ডলের কাছে অধ্যক্ষ হরিপদ দাসের অপসারণ চেয়ে স্বারকলিপি প্রদান করেন।

চাঁদপুরের ফরিদগঞ্জের গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ হরিপদ দাসের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও উপজেলা প্রশাসনের কাছে গণস্বাক্ষর যুক্ত স্বারকরিপি প্রদান করা হয়েছে।

রোববার (০১ সেপ্টেম্বর) দিনব্যাপী কলেজ ক্যাম্পাসে বৈষম্যবিরোধী ছাত্র সমাজের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে ওই কলেজের শিক্ষক ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মৌলি মন্ডলের কাছে অধ্যক্ষ হরিপদ দাসের অপসারণ চেয়ে স্বারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বিক্ষুব্ধরা এক দফা এক দাবি, দুর্নীতিবাজ অধ্যক্ষ হরিপদ দাসের পদত্যাগের দাবী জানিয়ে নানান  স্লোগান দিতে থাকে, পরে অধ্যক্ষের দুর্নীতি, অনিয়ম ও স্বচ্ছাচারিতার বিষয় তুলে ধরেন বক্তারা। তারা বলেন, শেখ হাসিনা সরকারের আমলে প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে কলেজের অধ্যক্ষ হরিপদ দাস নিজেকে আওয়ামী লীগের ক্যাডার হিসেবে পরিচয় দিতেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় তিনি থানা থেকে পুলিশ এনে শিক্ষার্থীদের হয়রানি করতেন। এ সময় উক্ত কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, কর্মচারী ও স্থানীয় এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।মানববন্ধনে বক্তব্য রাখেন, কলেজের শিক্ষক মো. হারুনুর রশিদ, ড.আসাদুজ্জামান, মাওলানা হেলাল আহমেদ,খোরশেদ আলম চৌধুরী,অভিভাবক মোবারক হোসেন কালু, শিক্ষার্থী মো. রাসেল হোসেন, ইসরাত জাহান, মো. নাহিদসহ আরো অনেকেই বক্তব্য রাখেন ।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলি মন্ডল বলেন, গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষকরা একটি স্বারকলিপি পেয়েছি। বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।গত ৬ আগস্ট থেকে গল্লাক ডিগ্রি কলেজের অধ্যক্ষ হরিপদ দাস কলেজে অনুপস্থিত ও আত্মগোপণে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

এই বিভাগের আরোও খবর

Logo