পরীক্ষা কেন্দ্রে কোনো সমস্যা হলে দায়ভার কেন্দ্র সচিবদের : প্রফেসর মর্জিনা আক্তার

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১৩ জুন , ২০২৪ ০৭:৫৮ আপডেট: ১৩ জুন , ২০২৪ ০৭:৫৮ এএম
পরীক্ষা কেন্দ্রে কোনো সমস্যা হলে দায়ভার কেন্দ্র সচিবদের : প্রফেসর মর্জিনা আক্তার
এ সময় পরীক্ষা সংক্রান্ত দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ, উপপরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) নিয়ামত এলাহী, সহকারী প্রোগ্রামার মোজাম্মেল হক চৌধুরী, যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, মাগুরার কমলেশ বসু ডিগ্রি কলেজের অধ্যক্ষ কাজী মোর্শেদ আলম, নড়াইলের কালিয়ার সরকারি শহিদ আব্দুস সালাম কলেজের অধ্যক্ষ কামাল মাহমুদ প্রমুখ। সভা পরিচালনা করেন সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ( উচ্চ মাধ্যমিক) সায়মা সিরাজ।

আগামী ৩০ জুন অনুষ্ঠেয় এইচএসসি পরীক্ষা সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে কেন্দ্র সচিবদের সাথে মতবিনিময় করেছে যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। বুধবার সকালে বোর্ডের অডিটোরিয়ামে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মর্জিনা আক্তার এইচএসসি  পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে গ্রহণের জন্য কেন্দ্র সচিবদের প্রতি আহবান জানান। তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রে যাতে কোনো ধরণের সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। পরীক্ষা কক্ষে কোনো পরিদর্শক মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।  পরীক্ষার্থীরাও যাতে স্মার্ট মোবাইল ফোন বা কোনো ধরণের ডিভাইস নিয়ে পরীক্ষা কক্ষে প্রবেশ না করে এটা নিশ্চিত করতে হবে। তবেই পরীক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে।

তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রের সকল দায়িত্ব কেন্দ্র সচিবের ওপর। কেন্দ্রে যদি কোনো সমস্যা হয় তার দায়ভার পড়বে কেন্দ্র সচিবদের। এজন্য পরীক্ষা গ্রহণে তাদের আন্তরিক হতে হবে। পরীক্ষা চলাকালে কক্ষে বাইরের কেউ প্রবেশ করতে পারবে না। কোনো ব্যক্তি সেখানে প্রবেশ করলে পরীক্ষার্থীরা অমনোযোগী হয়ে পড়ে।

এ সময় পরীক্ষা সংক্রান্ত দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ, উপপরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) নিয়ামত এলাহী, সহকারী প্রোগ্রামার মোজাম্মেল হক চৌধুরী, যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, মাগুরার কমলেশ বসু ডিগ্রি কলেজের অধ্যক্ষ  কাজী মোর্শেদ আলম, নড়াইলের কালিয়ার সরকারি শহিদ আব্দুস সালাম কলেজের অধ্যক্ষ কামাল মাহমুদ প্রমুখ। সভা পরিচালনা করেন সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ( উচ্চ মাধ্যমিক) সায়মা সিরাজ।

সভা শেষে প্রশ্ন আনার সিকিউরিটি খাম ও পরীক্ষা সুন্দর ভাবে পরিচালনার লক্ষ্যে নির্দেশনাবলী সংক্রান্ত চিঠি বিতরণ করা হয়। সভায় যশোর, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, নড়াইল, খুলনা, বাগেরহাট সাতক্ষীরা, চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ ১০ জেলার ২৩০ কেন্দ্র সচিব উপস্থিত ছিলেন।

এ সময় ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেনের নেতৃত্বে ৫ জেলার অধ্যক্ষরা বোর্ডের নতুন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছে জানান।


এই বিভাগের আরোও খবর

Logo