পত্নীতলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

মোঃ মোজাহারুল ইসলাম প্রকাশিত: ১০ মার্চ , ২০২৪ ১৫:২৯ আপডেট: ১০ মার্চ , ২০২৪ ১৫:২৯ পিএম
পত্নীতলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
"দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো ”-এই প্রতিপাদ্য নিয়ে নানা কর্মসূচির মাধ্যমে নওগাঁর পত্নীতলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। রবিবার (১০ মার্চ) সকালে পত্নীতলা উপজেলা প্রশাসনের আযোজনে একটি র‍্যালি উপজেলা চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্বরে এসে শেষ হয় পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) টুকটুক তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

 "দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো ”-এই প্রতিপাদ্য নিয়ে নানা কর্মসূচির মাধ্যমে নওগাঁর পত্নীতলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।
রবিবার (১০ মার্চ) সকালে পত্নীতলা উপজেলা প্রশাসনের আযোজনে একটি র‍্যালি উপজেলা চত্বর থেকে বের হয়ে  প্রধান প্রধান  সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্বরে এসে শেষ হয় পরে  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) টুকটুক তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

  উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফ্ফার, সাবেক জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ,  ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম  জিল্লুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়েব খাঁন, ফায়ার  সার্ভিসের ষ্টেশন ইনচার্জ ওয়্যার হাউজ ইন্সপেক্টর  রায়হান ইসলাম,সহ স্থানীয় জনপ্রিয়্রতিনিধি, সুধিজন,  উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারি,  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ  প্রমুখ।সভায় বক্তারা দুর্যোগ মোকাবেলায় বিশেষ করে বন্যা ও আগুন লাগলে আতঙ্কিত না হয়ে করণীয় সম্পর্কে সকলকে অবহিত করেন এবং তা থেকে পরিত্রাণের উপায় সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান।এর পর উপজেলা চত্বরে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধির  মহড়া প্রদর্শনের মাধ্যমে ধারণা প্রদান করে  ফায়ার সার্ভিস ইউনিট।

এই বিভাগের আরোও খবর

Logo