নিয়ামতপুরে ভোটের সামগ্রী বিতরণ

সবুজ সরকার প্রকাশিত: ২০ মে , ২০২৪ ১২:৩৯ আপডেট: ২০ মে , ২০২৪ ১২:৩৯ পিএম
নিয়ামতপুরে ভোটের সামগ্রী বিতরণ
নওগাঁর নিয়ামতপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচনে ৭৯টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ব্যালট ছাড়া নির্বাচনের অন্যান্য সরঞ্জাম বিতরণ করা হয়েছে । সোমবার(২০ মে ) সকাল ১১টার দিকে কেন্দ্রগুলোতে ভোটের সামগ্রী পাঠানো শুরু হয়। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভোট গ্রহণ কর্মকর্তারাও যাচ্ছেন কেন্দ্রগুলোতে।

নওগাঁর নিয়ামতপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের  নির্বাচনে ৭৯টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ব্যালট ছাড়া নির্বাচনের অন্যান্য সরঞ্জাম বিতরণ করা হয়েছে । সোমবার(২০ মে ) সকাল ১১টার দিকে কেন্দ্রগুলোতে ভোটের সামগ্রী পাঠানো শুরু হয়। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভোট গ্রহণ কর্মকর্তারাও যাচ্ছেন কেন্দ্রগুলোতে।

এদিন সকালে নিয়ামতপুর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে দেখা যায়, মাইকে ঘোষণা দিয়ে প্রিজাইডিং কর্মকর্তাকে ভোটের সরঞ্জাম বুঝিয়ে দেয়া হচ্ছে। সেই সরঞ্জাম বুঝে নিচ্ছেন কর্মকর্তারা। সরঞ্জাম বুঝে নিয়ে তারা রওনা দিচ্ছেন কেন্দ্রের উদ্দেশ্য।  

নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, নিয়ামতপুর ৭৯ টি ভোট কেন্দ্রে ২ লাখ ১১ হাজার ৭৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৭৯টি কেন্দ্রের মধ্যে দূরত্ব বিবেচনায় আগামীকাল সকালে ব্যালট পেপার বিতরণ করা হবে।

সহকারী রিটার্নিং অফিসার জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন কেন্দ্রিক সহিংসতা রোধে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে।

জাল ভোট দেওয়ার কোনো সুযোগ থাকবে না জানিয়ে তিনি বলেন, ভোট কক্ষে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হলে পোলিং এজেন্টরা সঙ্গে সঙ্গে সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসারকে জানাবেন। তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন। শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কোনো প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না।

এদিকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ ও গণনা কার্যক্রম পরিচালনার দাবি জানিয়েছেন নিয়ামতপুর  উপজেলার একাধিক প্রার্থী। সেইসঙ্গে ভোটগ্রহণের আগে কালো টাকার প্রভাব বিস্তার রোধে আইনশৃঙ্খলা বাহিনীর সু-দৃষ্টি কামনা করেছেন তারা।

এই বিভাগের আরোও খবর

Logo