যশোর জেলা পরিষদের শতবর্ষী ভবন ভাঙার সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী , ২০২৪ ০৭:১৬ আপডেট: ১৮ ফেব্রুয়ারী , ২০২৪ ০৭:১৬ এএম
যশোর জেলা পরিষদের শতবর্ষী ভবন ভাঙার সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন
যশোর জেলা পরিষদের শতবর্ষী ভবন ভাঙার আত্মঘাতী সিদ্ধান্তের প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে ঐতিহ্য রক্ষা সংগ্রাম কমিটি। বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে অনুষ্ঠিত এই কর্মসূচি চলাকালে বক্তব্যে নেতৃবৃন্দ বলেছেন কালেক্টরেট ভবন, জেলা পরিষদ ভবন, এসপি অফিস ও পুরাতন রেজিস্ট্রি অফিস আমাদের ঐতিহ্য।

যশোর জেলা পরিষদের শতবর্ষী ভবন ভাঙার আত্মঘাতী সিদ্ধান্তের প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে ঐতিহ্য রক্ষা সংগ্রাম কমিটি। বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে অনুষ্ঠিত এই কর্মসূচি চলাকালে বক্তব্যে নেতৃবৃন্দ বলেছেন কালেক্টরেট ভবন, জেলা পরিষদ ভবন, এসপি অফিস ও পুরাতন রেজিস্ট্রি অফিস  আমাদের  ঐতিহ্য।

শতবর্ষী এই ভবন এবং পুরাতন সভ্যতা ধরে রাখা আমাদের দায়িত্ব। অথচ তা না করে শুধুমাত্র বাণিজ্যিক চিন্তায় জেলা পরিষদের শতবর্ষী ভবন ভাঙার আত্মঘাতী সিদ্ধান্ত নেয়া হয়েছে। যশোরবাসি তা কখনোই হতে দেবে না। নেতৃবৃন্দ বলেন সাংস্কৃতিক ধারক বাহক বর্তমান সরকার অথচ জেলা পরিষদ চেয়ারম্যান একক সিদ্ধান্তে ৪০ বছরের পুরাতন যশোর সাহিত্য পরিষদকে উচ্ছেদ করে দিয়েছে। বক্তারা অবিলম্বে ভবন ভাঙার আত্মঘাতী সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানিয়ে বলেন, যে কোন মূল্যে আমাদের ঐতিহ্য জেলা পরিষদের শতবর্ষী ভবন রক্ষা করবো। প্রয়োজনে জেলা পরিষদ অবরুদ্ধ করে রাখবো, দাবি আদায় না হওয়া পর্যন্ত।

সংগঠনের আহ্বায়ক বর্ষীয়ান সাংবাদিক রুকুন উদ দৌল্লার সভাপতিত্বে এবং সদস্য সচিব অ্যাড. মাহমুদ হাসান বুলুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংস্কৃতিকজন হারুন অর রশিদ, মোবাশ্বর হোসেন বাবু, জিল্লুর রহমান ভিটু, তসলিম উর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি দীপঙ্কর দাস রতন, ঘাতক দালাল নির্মূল কমিটি সদস্য সচিব সাজেদ রহমান বকুল, আইইডির যুগ্ম সাধাণ সম্পাদক  বিথিকা সরকার, যশোর সাংবাদিক ইউনিয়ন জেইউজের সভাপতি মনোতোষ বসু, বির্বতন যশোরের সভাপতি নওরোজ আলম খান চপল, প্রেসক্লাব যশোরের যুগসাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন,  উদীচীর যুগ্ম সহসভাপতি খন্দকার রাজিবুল ইসলাম টিলন প্রমুখ। এই কর্মসূচিতে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মিসহ সাধারণ পথচারিরা হাতে হাত ধরে অংশ নেন এই মানববন্ধনে।

এই বিভাগের আরোও খবর

Logo