নিউজ মাদারীপুরে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীদের সাথে ভোক্তা অধিকার-সেনাবাহিনী

মাসুদ রেজা ফিরোজী প্রকাশিত: ১২ আগস্ট , ২০২৪ ১৬:৩২ আপডেট: ১২ আগস্ট , ২০২৪ ১৬:৩২ পিএম
নিউজ মাদারীপুরে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীদের সাথে ভোক্তা অধিকার-সেনাবাহিনী
রোববার (১১ আগস্ট) দুপুরে মাদারীপুর শহরের ইটেরপুল বাজারের কাঁচা তরকারির দোকান, মুদি দোকান, মাংসের দোকান, মাছের দোকান ও মুরগির দোকানে মনিটারিং করা হয়েছে। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতা মূলক লিফলেট ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে বিতরণ করাসহ সচেতন করা হয়।

মাদারীপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে শিক্ষার্থীদের সঙ্গে বাজার মনিটারিংয়ে ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও সেনাবাহিনী।

রোববার (১১ আগস্ট) দুপুরে মাদারীপুর শহরের ইটেরপুল বাজারের কাঁচা তরকারির দোকান, মুদি দোকান, মাংসের দোকান, মাছের দোকান ও মুরগির দোকানে মনিটারিং করা হয়েছে। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতা মূলক লিফলেট ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে বিতরণ করাসহ সচেতন করা হয়।

ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে ও প্রতিটি পণ্যের মূল্য তালিকা দোকানে টানিয়ে রাখার জন্য বলা হয়েছে।সাধারণ শিক্ষার্থীরা বলেন, শহরের প্রতিটি বাজারে গিয়ে আমরা মনিটারিং করবো। ব্যবসায়ীরা যাতে প্রতিটি পণ্যের মূল্য তালিকা রাখে এবং অতিরিক্ত দামে কোন পণ্য বিক্রি না করে সে জন্য অবগত করবো।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, শহরের ইটেরপুল বাজারে শিক্ষার্থী ও সেনাবাহিনীকে সাথে নিয়ে বাজার মনিটারিং করা হয়। এ সময় ব্যবসায়ীরা যাতে দ্রব্যমূল্যের দাম সহনশীল রাখে ও মূল্য তালিকা টানিয়ে রাখে সে ব্যাপারে তাদেরকে অবগত করা হয়।

এই বিভাগের আরোও খবর

Logo