নকলায় ইসলামী ব্যাংকের উদ্যোগে পল্লী উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নাম :রেজাউল হাসান প্রকাশিত: ৮ মে , ২০২৪ ১০:৪৭ আপডেট: ৮ মে , ২০২৪ ১০:৪৭ এএম
নকলায় ইসলামী ব্যাংকের উদ্যোগে  পল্লী উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
আদর্শ গ্রাম বাংলাদেশের প্রাণ-আদর্শ গ্রাম উন্নয়নে ইসলামী ব্যাংক এই স্লোগানে পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানগনের শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

আদর্শ গ্রাম বাংলাদেশের প্রাণ-আদর্শ গ্রাম উন্নয়নে ইসলামী ব্যাংক এই স্লোগানে পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানগনের শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। 

মঙ্গলবার (৭মে) বিকালে শেরপুরের নকলায় ইসলামী ব্যাংক এজেন্ট আউটলেট নকলা শাখার অফিসে পল্লী উন্নয়ন প্রকল্পে নারীদের দিয়ে কেন্দ্র লিডার ও ডেপুটি কেন্দ্র লিডারদের প্রশিক্ষণ কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে 

এ সময়  ইসলামী ব্যাংক এজেন্ট আউটলেট নকলা শাখার ইনচার্জ গোলাম সারোয়ারের সভাপতিত্বে প্রোগ্রামটি পবিত্র কুরআন তিলাওয়াত দিয়ে শুরু হয়। 

ব্যাংক কর্মকর্তা আরিফের সঞ্চালনায় অনুষ্ঠানে  কুরআন তিলাওয়াত করেন মো:নূর মুহাম্মদ ও উদ্ভোধনী বক্তব্য রাখেন ফিল্ড সুপারভাইহার মোঃ মাহফুজুর রহমান এবং প্রধান আলোচক  হিসাবে বক্তব্য রাখেন মোঃ মোসলেহ উদ্দিন
ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান, ইসলামী ব্যাংক, শেরপুর শাখা, এ টি এম সারওয়ার হোসেন এসপিও, ময়মনসিংহ জোনাল অফিস এবং মোঃ সামিউল আলম 'প্রজেক্ট অফিসার, পল্লী উন্নয়ন প্রকল্প, শেরপুর শাখা,নকলা শাখার ইনচার্জ গোলাম সারোয়ার প্রমুখ। 

এ সময় উপস্থিত ছিলেন প্রধান আলোচক  মোঃ মোসলেহ উদ্দিন ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান, ইসলামী ব্যাংক, শেরপুর শাখা, এ টি এম সারওয়ার হোসেন এসপিও, ময়মনসিংহ জোনাল অফিস এবং মোঃ সামিউল আলম 'প্রজেক্ট অফিসার, পল্লী উন্নয়ন প্রকল্প, শেরপুর শাখা,নকলা শাখার ইনচার্জ গোলাম সারোয়ার, নকলা প্রেসক্লাবে'র সভাপতি মোশাররফ হোসেন, সদস্য রেজাউল হাসান সাফিত, নকলা উপজেলার কেন্দ্র নারী লিডার ও ডেপুটি কেন্দ্র লিডার বৃন্দ সহ ব্যাংকের বিভিন্ন জোনের আরডিএস ও ইউপিডিএস নির্বাহী ও কর্মকর্তা, স্থানীয় সাংবাদিকগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

মোঃ মোসলেহ উদ্দিন প্রধান অতিথির ভাষণে বলেন, ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ওআইসি সম্মেলনে যোগ দেন এবং সেই সম্মেলনে বিশ্বব্যাপী একটি অভিন্ন ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। এরপর আইডিবি প্রতিষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে ইসলামী ব্যংক বাংলাদেশ লিমিটেড কার্যক্রম শুরু করে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিানা গ্রামকে শহরে রূপান্তর করে তৃণমূল পর্যায়ে মানুষের মুখে হাসি ফোটানোর যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা বাস্তবায়নে ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্প বড় ধরণের ভূমিকা পালন করে যাচ্ছে।

তিনি বলেন, ইসলামী ব্যাংক পল্লী অঞ্চলের সহায় সম্বলহীন দরিদ্র জনগোষ্ঠির মাঝে বিনিয়োগ প্রদান করে তাদের স্বাবলম্বী করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশের ২২ হাজার গ্রামে বিস্তৃত যার সদস্য সংখ্যা সাড়ে ১১ লাখ 

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকের কর্মীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার কারণে ব্যাংক দেশের শীর্ষ ব্যাংক এবং বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের তালিকায় স্থান লাভ করেছে। তিনি আরো নিবেদিত হয়ে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরোও খবর

Logo