দিনাজপুরের বীরগঞ্জে এক মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ চালের ভূয়া স্লিপ বিতরণের অভিযোগ

মোঃ ইউসুফ আলী প্রকাশিত: ৮ এপ্রিল , ২০২৪ ০৮:৩৫ আপডেট: ৮ এপ্রিল , ২০২৪ ০৮:৩৫ এএম
দিনাজপুরের বীরগঞ্জে এক মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ চালের ভূয়া স্লিপ বিতরণের অভিযোগ
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ভিজিএফ চালের ভুয়া স্লিপ বিতরণ করেন ৩নং শতগ্রাম ইউনিয়ন পরিষদের ৩,৭ ও ৯নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য মোছাঃ আমিনা বেগম।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অসহায়  দরিদ্র মানুষের মাঝে  ভিজিএফ চালের ভুয়া স্লিপ বিতরণ করেন ৩নং শতগ্রাম ইউনিয়ন পরিষদের ,  ৯নং ওয়ার্ডের মহিলা ইউপি  সদস্য  মোছাঃ আমিনা বেগম।


রবিবার (07.এপ্রিল.2024) দুপুরে চাল বিতরণের এক পর্যায়ে প্রায় ১৫ টির মতো জাল স্লিপ ধরা পড়ে পরিষদের সচিবসহ চাল বিতরণে নিয়োজিত থাকা অন্যদের হাতে।

 নিয়ে তোলপাড় শুরু হলে ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা সহকারী কমিশনার (ভূমিরাজ কুমার বিশ্বাস। তিনিও সত্যতা পান।


ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান মতি জানানজাল স্লিপের কারণে চাল বিতরণের বিশৃঙ্খলা সৃষ্টি হয় এবং চালের সংকট দেখা দিলে কর্তৃপক্ষ বিব্রতকর অবস্থায় পরে।  একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তারাই আমাকে ফাঁসানোর জন্য ভুয়া স্লিপ বিতরণের পরিকল্পনা করে ঘটনাটি ঘটিয়েছে বলে আমার ধারনা।  এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য মোছাঃ আমিনা বেগম এর নিকট জানতে চাইলে তিনি জানান আমার কাছে 2023 সালের কিছু স্লিপ জমা  ছিলো সেগুলো থেকে আমি 8 টি স্লিপ বিতরণ করেছি তারা 8 জনই ধরা পড়েছে এবং  আমি এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারকে লিখিত স্বীকারোক্তি দিয়েছি যে, এটা আমার ভুল হয়েছে। চেয়ারম্যান মতিয়ার রহমান সংবাদমাধ্যমকে  বলেন তিনি বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার মহোদয়  ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট  অনুরোধ করেছেন।

এই বিভাগের আরোও খবর

Logo