চুনতি খান ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যপী ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত

ফাহাদ ইবনে হাশেম প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারী , ২০২৪ ১৮:২৭ আপডেট: ২৪ ফেব্রুয়ারী , ২০২৪ ১৮:২৭ পিএম
চুনতি খান ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যপী ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ঐতিহ্যবাহী পরিবার "চুনতি খান ফাউন্ডেশন" এর উদ্যোগে সুবিধা বঞ্চিত মানুষের জন্য বিনামুল্যে উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষে দিনব্যাপী ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ঐতিহ্যবাহী পরিবার "চুনতি খান ফাউন্ডেশন" এর উদ্যোগে  সুবিধা বঞ্চিত মানুষের জন্য  বিনামুল্যে উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষে দিনব্যাপী ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারী),  সকাল ১০টায় চুনতি শাহ মন্জিল মাঠে বিনামুল্যে এ চক্ষু শিবির ক্যাম্পের শুভ উদ্বোধন করেন চুনতির আলোকিত মানুষ, খান ফাউন্ডেশনের কো- চেয়ারম্যান মাসুদ খান।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট গর্ভনর, ডিস্ট্রিক্ট ৩১৫-বি১৪ এর  লায়ন্স মোহাম্মদ এম  মহি উদ্দিন চৌধুরী।অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খান ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ও চুনতি লাইট হাউসের প্রধান উদ্যেক্তা মিসেস সুরাইয়া জান্নাত খান।  চুনতি খান ফাউন্ডেশনের চেয়ারম্যান আসাদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমিডিয়েট ফার্স্ট ডিস্ট্রিক্ট গর্ভনর লায়ন্স শেখ শামসুদ্দিন আহমেদ ছিদ্দিকী।

চুনতি মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রাশেদুল হক এর সন্চলনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে
সম্মানিত মেহমান হিসেবে আরো উপস্থিত ছিলেন লায়ন্স কহিনুর কামাল,লায়ন্স মোসলেহ উদ্দিন আহমদ ও লায়ন্স ক্লাব অব চিটাগং পারিজাত এলিট পরিচালক পারভীন মাহমুদ।

সার্বিক সহযোগিতায় রয়েছেন বাংলাদেশ লায়ন ক্লাব ও অঙ্গ সংগঠনের ব্যবস্থাপনায় তিনজন বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক দ্বারা রোগীদের সেবা প্রদান করেন।বিনামুল্যে চক্ষু চিকিৎসা সেবায় প্রায় পনের শতজন  অসহায় ও সুবিধা বন্চিত নারী-পুরুষকে চিকিৎসা সেবা প্রদান করেছেন জানিয়েছেন ফ্রি চিকিৎসা সেবার মুল পরিকল্পনাকারী ও চুনতি লাইট হাউসের প্রধান উদ্যেক্তা মিসেস সুরাইয়া জান্নাত খান। ৬৫০জন রোগীকে চশমা দেওয়া হয়েছে এবং ৮০জন রোগীকে চক্ষু অপারেশনের জন্য চট্টগ্রাম শেভরনে প্রেরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।  তাদেরকে বিনামুল্যে ক্রমান্বয়ে অপারেশনের করা হবে বলে জানিয়েছেন খান ফাউন্ডেশনের কো চেয়ারম্যান মাসুদ খান।চক্ষু শিবির অনুষ্ঠানে সার্বিক পরিচালনা করেন চুনতি দীপিত ও বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই বিভাগের আরোও খবর

Logo