গৌরীপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ

শামীম খান প্রকাশিত: ২৯ জানুয়ারী , ২০২৪ ১১:৩৮ আপডেট: ২৯ জানুয়ারী , ২০২৪ ১১:৩৮ এএম
গৌরীপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম এই কর্মসূচি উদ্বোধন।

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম এই কর্মসূচি  উদ্বোধন। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙ্গালির বিজ্ঞান চর্চার জন্য বড় ল্যাব দরকার হয় নাই। বাঙালির বিজ্ঞান চর্চার জন্য বড় বড় মেশিন দরকার হয় নাই। বাঙালি চিন্তা করেছে মাথা দিয়ে, এবং তার লেখনীতে। সেই বিজ্ঞান তাকে সারা পৃথিবীর কাছে পৌঁছে দিয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম বলেন, বিজ্ঞানের মূল বিষয় হলো মুক্তচিন্তা। এখন আমরা বলি মানবকল্যাণে মুক্তচিন্তা। আমি চাই তোমরা  সেই মুক্তচিন্তার অভিপ্রায় দেখাও। সেজন্য এই ধরণের মেলাগুলো আয়োজন করা হয়েছে।

উপজেলা একাডেমিক সুপারভাইজার কমল কুমার রায়ের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাবিবুর রহমান, সহকারি শিক্ষক নুরুল আমিন, নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল হালিম, মোঃ আব্দুল হান্নান, মোজাম্মেল হক প্রমুখ। 

বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনের সমৃদ্ধি এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পৃষ্ঠপোষকতায় স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১১টি স্টল নিয়ে এই মেলা শুরু হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার থেকে শুরু হওয়া এই  মেলা শেষ হবে আগামী বুধবার।

এই বিভাগের আরোও খবর

Logo