গজারিয়ায় ঢাকা চট্রগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

আল আমিন প্রকাশিত: ৫ এপ্রিল , ২০২৪ ১০:৫৬ আপডেট: ৫ এপ্রিল , ২০২৪ ১০:৫৬ এএম
গজারিয়ায় ঢাকা চট্রগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মহাসড়কে গজারিয়া অংশে ১৩ কিলোমিটার দীর্ঘ যানজট।বৃহস্পতিবার রাত থেকে ওই মহাসড়কে চট্টগ্রামমুখী যানবাহনের চাপ বাড়তে থাকে।ভোররাত থেকে এই রুটে গজারিয়ার মেঘনা সেতু থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।উভয়মুখী এই যানজটের কারণে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। এর মধ্যে পণ্যবাহী ট্রাক,পিকআপ আর বাসের সংখ্যাই বেশি।

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মহাসড়কে গজারিয়া অংশে ১৩ কিলোমিটার দীর্ঘ যানজট।বৃহস্পতিবার  রাত থেকে ওই মহাসড়কে চট্টগ্রামমুখী যানবাহনের চাপ বাড়তে থাকে।ভোররাত থেকে এই রুটে গজারিয়ার মেঘনা সেতু থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।উভয়মুখী এই যানজটের কারণে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। এর মধ্যে পণ্যবাহী ট্রাক,পিকআপ আর বাসের সংখ্যাই বেশি।

যানবাহনের অতিরিক্ত চাপের কারণে মেঘনা সেতু থেকে কুমিল্লার দাউদকান্দি মেঘনা গোমতী সেতু পর্যন্ত যানবাহন ধীরগতিতে চলাচল করছে বলে জানান গজারিয়া হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির।

তিনি জানান,ঈদকে সামনে রেখে স্বাভাবিক নিয়মেই মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে।এ কারণে মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশে শুক্রবার সকাল থেকে যানবাহন ধীরগতিতে চলছে।

এদিকে অনেকেই দীর্ঘ যানজটে অতিষ্ঠ হয়ে ওঠেন।রাতে যানজটে আটকে পড়া যাত্রীদের পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ। বিশেষ করে বৃদ্ধ,নারী ও শিশুরা বেশি ভোগান্তিতে।ভুক্তভোগী যাত্রীরা জানান,বৃহস্পতিবার রাতে এ যানজট শুরু হয়।যানবাহনের গতি ছিল খুবই কম।এতে ভোগান্তি বেড়েছে।তবে বেলা বাড়ার সাথে সাথে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে পারে বলে মনে করেন গজারিয়া হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির।

এই বিভাগের আরোও খবর

Logo